শুক্রবার , ২ আগস্ট ২০২৪ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পরিবার নিয়ে পশুপাখির সান্নিধ্যে সাকিব

Paris
আগস্ট ২, ২০২৪ ৪:২৪ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক:
মাঠের ক্রিকেটে সময়টা ভালো যাচ্ছিল না সাকিব আল হাসানের। বিশ্বকাপের পর যুক্তরাষ্ট্রের মেজর লিগেও ব্যর্থ ছিলেন। তবে কানাডায় ধীরে ধীরে ফর্মে ফিরছেন টাইগার এই অলরাউন্ডার। ছন্দে আছে তার দলও।

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক জয়ের স্বাদ পেয়েছে বাংলা টাইগার্স মিসিসাগা। ৪ ম্যাচে ৩ জয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে আছে তারা।

এদিকে, ক্রিকেটের অবসরে এবার পরিবার নিয়ে কানাডার টরেন্টোতে সাফারি পার্কে ঘুরতে গেলেন সাকিব। নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে সাকিবের স্ত্রী উম্মে আহমেদ শিশির নিজেদের ঘুরে বেড়ানোর ছবি শেয়ার করে লিখেছেন, ফ্যামিলি টাইম। যেখানে দেখা যাচ্ছে, পরিবারের সঙ্গে বেশ ফুরফুরে মেজাজেই আছেন সাকিব।

এদিকে, সাম্প্রতিক সময়ে কোটা সংস্কার আন্দোলন ঘিরে দেশজুড়ে চলছে ব্যাপক অস্থিরতা। ছাত্রদের আন্দোলনকে কেন্দ্র করে হতাহতের ঘটনায় উত্তাল দেশ। চলমান আন্দোলনে অন্য অনেকের মতো সংহতি প্রকাশ করেছেন দেশের ক্রীড়াঙ্গনের অনেক তারকাই। তবে ব্যতিক্রম কেবল সাকিব। এখন পর্যন্ত তিনি নীরবই আছেন। যা নিয়ে ক্ষুব্ধ তার ভক্ত-সমর্থকরা। দেশের চলমান আন্দোলনের ঢেউ অবশ্য তাকে শেষ পর্যন্ত নীরব রাখতে পারেনি। দিন দুয়েক আগেই সুদূর কানাডায় ভক্তের তোপের মুখে পড়েন সাকিব।

গ্লোবাল টি-টোয়েন্টি লিগে বাংলা টাইগার্স মিসিসাগা এবং টরন্টো ন্যাশনালসের খেলা শেষে গ্যালারি থেকে প্রবাসী এক বাংলাদেশি তরুণ দর্শক সাকিবকে প্রশ্ন ছুড়ে দিয়েছিলেন এই প্রসঙ্গে। কিছুটা ক্ষোভের সুরেই জানতে চাইলেন, চলমান এই অস্থিরতায় তিনি কেন নীরব। সাকিব সরাসরি উত্তর দেননি। বরং কিছুটা ক্ষুব্ধ কণ্ঠেই তাকে বলতে শোনা যায়, ‘দেশের জন্য আপনি কী করেছেন?’

এসময় সেই দর্শক উত্তর দেন, ‘আমি কথা বলছিলাম। আমি তো আর এমপি না। আমি আমার পরিবারের দায়িত্ব নিয়েছি।’ এসময় সাকিব অন্য কোনো উত্তর দেননি। বারবারই বলেছেন, ‘দেশের জন্য আপনি কী করেছেন?’ একপর্যায়ে অবশ্য নিরাপত্তাকর্মীরা তাকে সরিয়ে নেন। অবশ্য এসময় ক্ষুব্ধ সাকিব ওই দর্শকের বিপক্ষে ব্যবস্থা নেওয়া সম্ভব কি না সে কথাও জানতে চান। ভক্ত ও সাকিবের এমন উত্তপ্ত কথোপকথনের ভিডিও মুহূর্তেই সোশ্যাল মিডিয়াগুলোতে ছড়িয়ে পড়ে।

 

সর্বশেষ - খেলা