পবায় নিখোঁজের ৪ দিন পর বৃদ্ধের মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর পবায় নিখোঁজেরর চার দিন পর বৃহস্পতিবার সন্ধ্যায় এক ক্ষুদ্র নৃ-গোষ্ঠী বৃদ্ধের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ওই নারীর নাম ছতর মুর্মু (৮০)। তার গ্রামের বাড়ি রাজশাহীর পবা উপজেলার কৈকুড়ি গ্রামে। তবে ওই গ্রামটি পবা উপজেলার হলেও বর্তমানে রাজশাহী মহানগর পুলিশের নবগঠিত কর্ণহার থানার সীমানাধীন।

রাজশাহী নগরীর কর্ণহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার আলী তুহিন জানান, ছতর মুর্মু গত ১৯ জুলাই সকাল থেকে নিখোঁজ ছিলেন। বৃহস্পতিবার সন্ধ্যায় বাড়ির ১০০ গজ দূরের একটি জঙ্গলের মধ্যে ছতরের মরদেহ পড়ে থাকতে দেখেন স্থানীয়া। এরপর নিখোঁজ ছতরের বাড়িতে খবর দেওয়া হয়। একই সময় থানা পুলিশকে বিষয়টি জানানো হয়। এরপর পুলিশ ঘটনাস্থলে যায়। পুলিশ ঘটনাস্থলে যাওয়ার পর মৃতের মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করছে। প্রক্রিয়াটি শেষ হলে রাতেই তার মরদেহ ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হবে।

কর্ণহার থানার ওসি আনোয়ার আলী তুহিন আরও জানান, ঠিক কী কারণে ওই বৃদ্ধের মৃত্যু হয়েছে তা প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া যায়নি। পরিবারের লোকজনও কিছু বলতে পারছেন না। তাই ময়নাতদন্তের প্রতিবেদন পেলে আদিবাসী বৃদ্ধ ছতর মুর্মুর মৃত্যুর প্রকৃত কারণ সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে। তাই এ ঘটনায় আপাতত রাতেই থানায় একটি অপমৃত্যুর (ইউডি) মামলা দায়ের করা হবে।

পরে ময়নাতদন্তের প্রতিবেদনে অন্যকিছুর আলামত মিললে সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান- রাজশাহীর কর্ণহার থানার ভারপ্রাপ্ত এই কর্মকর্তা।

স/রি