রবিবার , ৮ সেপ্টেম্বর ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পবায় বিএনপির বৃক্ষরোপন কর্মসূচি পালন

Paris
সেপ্টেম্বর ৮, ২০২৪ ১২:১১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র ৪৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে হরিয়ান ইউনিয়ন বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের আয়োজনে বৃক্ষরোপণ কর্মসূচী পালন করা হয়। শনিবার সকাল সাড়ে ১০টায় বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রান ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করেন।

মিলন বলেন, বাংলাদেশে বনের পরিমান দিনে দিনে কমে আসছে। বর্তমানে দেশের ১০ভাগ বনভূমিও নেই। এরপর অপরিকল্পিতভাবে গাছ কেটে বন উজার করছে। রাজশাহী এর বাহিরে নয় উল্লেখ করে মিলন বলেন, তথাকথিত উন্নয়নের নামে রাজশাহীতে গাছ কটে মরুভূমি করা হয়েছে। এতে পরিবেশ বিপর্যয় দেখা দিয়েছে। অথচ বিএনপি চেয়ারপার্সন এর উপদেষ্টা, রাসিক সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনুর সময় রাজশাহী সিটি কর্পোরেশন পরিবেশের উপরে প্রথম পুরস্কার পেয়েছিলো। অথচ সদ্য সাবেক মেয়র সেটা নষ্ট করে ফেলেছে।

শুধু তাইনয় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের সামনে অনেক বড় বড় গাছ ছিলো। সাবেক পরিচালক সেই গাছগুলো কেটে ফাঁকা করে ফেলেছে। ঐ সকল গাছে প্রচুর পরিমানে পাখির ছানা ছিলো। সেই পাখিল ছানাগুলো মাটিতে পওে মরেগিয়েছিলো। পরিবেশবিদরা অনেক আন্দোলন ও এ বিষয়ে পরিচালকের বিরুদ্ধে মামলা করলেও সাবেক মেয়রএএইচএম খায়রুজ্জামান লিটনের কারনে সেই মামলায় কিছু হয়নি। অথচ হাসপাতালে হাজার হাজার রোগি থাকে। এই রোগিদের জন্য অক্সিজেন অত্যন্ত প্রয়াজন। কারন গাছ কার্বনডাই অক্সাসাইড গ্রহন করে এবং অক্সিজেন ছেড়ে দেয়। এই অক্সিজেন গ্রহন করে প্রানীকুল বেঁচে থাকে বলে উল্লেখ করেন তিনি।

হরিয়ান ইউনিয়ন বিএনপির আহবায়ক মজিবুর রহমানের সভাপতিত্বে ও সদস্য সচিব বাদশা মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় সংসদের সহ-মুক্তিযুদ্ধ সম্পাদক মেরাজুল ইসলাম মেরাজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা বিএনপি’র সদস্য ও পবা উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি অধ্যাপক আব্দুর রাজ্জাক, নওহাটা পৌরসভার সাবেক মেয়র, পৌর বিএনপির আহ্বায়ক ও জেলা বিএনপি সদস্য শেখ মকবুল হোসেন, হরিয়ান ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি আব্দুর রহমান, হরিয়ান ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি রজব আলী, সাবেক সহ-সভাপতি লাল্টু মিয়া।

সর্বশেষ - রাজশাহীর খবর