রবিবার , ২০ অক্টোবর ২০২৪ | ৪ঠা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পন্তের ঠিক করে দেওয়া শেফের খাবার খাচ্ছেন সরফরাজ

Paris
অক্টোবর ২০, ২০২৪ ১২:০৫ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক:
প্রথম ইনিংসে মাত্র ৪৬ রানে গুটিয়ে যাওয়ার পর দ্বিতীয় ইনিংসেই অবিশ্বাস্য প্রত্যাবর্তন। ৩৫৬ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে শতরানের বেশি লিডও পেয়েছে ভারত। স্বাগতিক টিম ইন্ডিয়ার এমন প্রত্যাবর্তনের অন্যতম কারিগর সরফরাজ আহমেদ। একাদশে ফিরেই সুযোগটা দারুণভাবে কাজে লাগালেন। নিজের অভিষেক টেস্ট সেঞ্চুরির ইনিংসটা টেনে নিয়ে গেলেন ১৫০ অবধি।

রোহিত শর্মার ৫২, বিরাট কোহলির ৭০, ঋষভ পন্তের ৯৯ রানের পর সরফরাজ খানের ১৫০ রানের সুবাদে ৪৬২ রানে থামে ভারত। তাতে লিড পেয়েছে ১০৬ রানের। যদিও নিউজিল্যান্ডের সামনে লক্ষ্যটা খুব বেশি কঠিন কিছু না। তবে ভারতীয় ব্যাটারদের এমন ধসের ম্যাচে সরফরাজের দেড়শোর ইনিংসটা ঘুরেফিরে আলোচনায়।

ঘরোয়াতে নিয়মিত পারফর্মার হয়েও জাতীয় দলে থিতু হতে পারছেন না সরফরাজ। এর পেছনে অনেকে তার ফিটনেস তথা স্থূল স্বাস্থ্যের কারণও টানছিলেন। কিউইদের বিপক্ষে অবিশ্বাস্য ইনিংস খেলার সরফরাজের ফিটনেস নিয়ে গোপন তথ্য ফাঁস করলেন ভারতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়ক সূর্যকুমার যাদব।

দ্বিতীয় ইনিংসে ঋষভ পন্তকে সঙ্গে নিয়ে ১৭৭ রানের জুটি গড়েন সরফরাজ। এই পন্তই নাকি সরফরাজের জন্য একজন শেফ ঠিক করে দেন। যিনি তার খাবারের তদারকির দায়িত্বে আছেন এখন।

সরফরাজের ওজন কমানোর চেষ্টা নিয়ে ভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে সূর্য বলছিলেন, ‘সে নিজের ফিটনেস নিয়ে ভারতীয় দলের স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচের সঙ্গে কাজ করেছে। ঋষভ পন্ত একজন শেফ ঠিক করে দিয়েছে। ওই শেফ সরফরাজের খাবাদাবার দেখভাল করেন।’

বেঙ্গালুরুতে চলমান টেস্টের চতুর্থ দিনে উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্ত এবং সরফরাজ খান দুর্দান্ত ব্যাটিং করেছেন। তারা দুজন যতক্ষণ ক্রিজে ছিলেন, কিউই বোলারদের খুব একটা পাত্তা দেননি। ব্যাটিংয়ের সময়ও তাদের মধ্যে বন্ডিংটা খুব ভালো দেখাচ্ছিল। দুজনই একসঙ্গে আইপিএলে দিল্লি ক্যাপিটালসে খেলেছেন।

 

সর্বশেষ - খেলা