পদ্মা সেতু নিয়ে উচ্ছ্বসিত সাকিব যা বললেন

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

ক্যারিবীয় দ্বীপপুঞ্জে চলছে ওয়েস্ট ইন্ডিজ বনাম বাংলাদেশ টেস্ট সিরিজ। আর সেই সিরিজেও চলে গেছে বাংলাদেশের গর্ব ও আকাঙ্ক্ষার প্রতীক ‘পদ্মা সেতু’র রোমাঞ্চ।

কেননা সিরিজের নামই ‘পদ্মা সেতু ফ্রেন্ডশিপ টেস্ট সিরিজ’।  টেস্টে মাঠের পেরিমিটার বোর্ডেও ভাসে পদ্মা সেতু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি।

আজ ওয়েস্ট ইন্ডিজের সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি স্টেডিয়ামেও সগৌরবে ভেসে উঠবে পদ্মা সেতু ও শেখ হাসিনার ছবি।

বাংলাদেশ সময় রাত ৮টায় দ্বিতীয় টেস্টে স্বাগতিকদের বিপক্ষে নামবেন টাইগাররা।

পর দিনই সেই মাহেন্দ্রক্ষণ। ১৬ কোটি মানুষের আকাঙ্ক্ষার ফসল পদ্মা সেতুর শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশ্বের কাছে বাংলাদেশের নতুন এক পরিচয় উন্মোচিত হবে।

সুদূর ওয়েস্ট ইন্ডিজ থেকেই বিষয়টি নিয়ে বেশ রোমাঞ্চিত বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক সাকিব আল হাসান।

ক্যারিবীয়দের বিপক্ষে দ্বিতীয় টেস্ট শুরুর আগে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করলেন পদ্মা সেতুর শুভ উদ্বোধন প্রসঙ্গে।

পদ্মা সেতুর কারণে তার এলাকা মাগুরার সঙ্গে রাজধানী ঢাকার যোগাযোগ যে কতটা সহজতর হবে তা নিয়ে কথা বললেন সাকিব।

সেন্ট লুসিয়া টেস্টের আগে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে পদ্মা সেতু নিয়ে সাকিব বলেছেন, ‘আমাদের দেশের জন্য অবশ্যই অনেক বড় ব্যাপার। আমি যেহেতু দক্ষিণাঞ্চলের মানুষ, সেদিক থেকে আমার জন্য আরও বড় ব্যাপার। আমি খুব রোমাঞ্চিত। এটা সামগ্রিকভাবে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে অনেক বড় ভূমিকা রাখবে।’

পদ্মা সেতু নিয়ে নিজের ফেসবুক পেজে স্ট্যাটাসও দিয়েছেন সাকিব।

সেতুর ছবি পোস্ট করে লিখেছেন, ‘এবার বাড়ি ফেরার আনন্দটা অন্য সময়ের চেয়ে একদম আলাদা। তাই না? এবার স্বপ্নের সেতু ধরে স্বপ্ন যাবে বাড়ি!’

প্রসঙ্গত, নিজস্ব অর্থায়নে ৩০ হাজার ১৯৩ কোটি ৩৮ লাখ টাকার প্রকল্পের আওতায় নির্মিত হয়েছে বহুল কাঙ্ক্ষিত এই পদ্মা সেতু। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে ২৫ জুন এই সেতুর উদ্বোধন করবেন। পর দিন ২৬ জুন থেকে ৯ দশমিক ৮৩ কিলোমিটার দীর্ঘ সেতুতে সাধারণের চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

 

সুত্রঃ যুগান্তর