পদ্মা পাড়ের সীমান্ত বাতায়নে টিকিট ব্যবস্থা বাতিলের দাবিতে ২৫ সেপ্টেম্বর মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর পদ্মা পাড়ের সীমান্ত বাতায়নে টিকিটের ব্যবস্থা বাতিল এবং পদ্মা নদীর অভ্যন্তর থেকে সকল প্রকার অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করছে পরিবেশ আন্দোলন ঐক্য পরিষদ রাজশাহী।

আজ শনিবার সকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচির বিষয়টি নিশ্চিত করেন সামাজিক সংগঠন স্বাধীনতা চর্চা কেন্দ্রের আহ্বয়ক ও পরিবেশ আন্দোলন ঐক্য পরিষদের নেতা ডা. মাহফুজুর রহমান রাজ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৫ শে সেপ্টেম্বর বিকাল পাঁচটায় বিজিবি সম্মেলন কেন্দ্রের পাশে শহররক্ষা বাঁধের উপরে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করা হবে। অকৃত্রিম ও প্রাকৃতিক পদ্মার লক্ষ্যে দল-মত নির্বিশেষে সকলের উপস্থিতি কামনা করা হয় প্রেসবিজ্ঞপ্তিতে ।

এদিকে, রাজশাহীর পদ্মাপাড় সংলগ্ন বিজিবি নির্মিত সীমান্ত বাতায়নে প্রবেশ করতে দর্শনার্থীদের গুনতে হচ্ছে ৫ টাকা করে। এ বাতায়ন নির্মানের পর তা সকলের জন্য উন্মুক্ত হলেও জনপ্রতি ৫ টাকা করে প্রবেশ ফি নির্ধারণ করা হয়। বিজিবি’র পক্ষ থেকে সৌন্দর্য মন্ডিত একটি ভবন বাতায়ন নির্মান করা হয়েছে যেখানে সুন্দর একটি মুহুর্ত উপভোগ করতে পারা যায়। বিজিবি’র সীমান্ত অবকাশের খাবারগুলোই এ বাতায়নে গিয়ে অর্ডার করেন অনেকে। তবে কেন এখানে প্রবেশে অতিরিক্ত ফি প্রদান করতে হবে। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন পদ্মা পারে ঘুরতে আসা দর্শনার্থীরা।

এছাড়াও, পদ্মা পাড়ের সীমান্তে আবকাশ ও নোঙরে ঘুরতে আসা দর্শনার্থীরা বিভিন্ন সময় হয়রানির কথা সামজিক যোগাযোগ মাধ্যমে তুলে ধরেন।

এর মধ্যে সিটে বসলেই খাবার অর্ডার করতে হবে, না হলে সিটের ভাড়া দিতে হবে। অল্প খাবার অর্ডার দিলে হবে না একাধিক আইটেম নিতে হবে।  কাস্টোমারদের সাথে এমন খারাপ ও জোরপূর্বক আচরণসহ খাবারের মান নিয়ে সমালোচনার ঝড় উঠে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। সেখানে বিভিন্ন ব্যাক্তিগত প্রফাইল ও রাজশাহীর বিভিন্ন পেজ ও গ্রুপ থেকে এ বিষয়ে উঠে আসে নানা ক্ষোভ ও প্রতিবাদ। এবিষয়ে ফেসবুক ইউজারগণ বিষয়টির তীব্র প্রতিবাদও জানান।

স/অ