পদ্মায় ২০ কিলোমিটার সাঁতার প্রতিযোগিতা


নিজস্ব প্রতিবেদক :
সাঁতার সম্পর্কে মানুষকে আগ্রহী করতে রাজশাহীর পদ্মা নদীতে অনুষ্ঠিত হলো ২০ কিলোমিটার সাঁতার প্রতিযোগিতা। আজ শুক্রবার সকাল সাড়ে ৮টায় নগরীর পদ্মার টি-বাঁধ এলাকায় এই সাঁতার প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। রাজশাহী জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় এই আয়োজন করা হয়।

২০ কিলোমিটার সাঁতার প্রতিযোগিতা নগরীর টি-বাঁধ থেকে শুরু করে সারদা ক্যাডেট কলেজ পদ্মার পাড়ে গিয়ে শেষ হয়। প্রতিযোগিতায় বিভিন্ন জেলার মোট ২৭ জন সাঁতারু অংশগ্রহণ করেন।

প্রতিযোগিতার আয়োজক ক্রিড়া পরিদপ্তরের উপ-পরিচালক এসএ ফেরদৌস আলম জানান, মানুষের মধ্যে সাঁতার শেখার আগ্রহ তৈরি করতেই এমন প্রতিযোগিতার আয়োজন। প্রতিযোগিতায় অংশ নিতে সারাদেশ থেকে নামকরা মোট ৩০ জন সাঁতারু রেজিস্ট্রেশন করেন। কিন্তু অংশ নিয়েছেন মোট ২৭ জন। তারা সকাল ৯টায় টি-বাঁধের নিচ থেকে পদ্মা নদীতে ঝাঁপ দেন।

সাঁতার কেটে ২০ কিলোমিটার দূরে চারঘাটে পৌঁছান দুপুর ১টায়। তিনি বলেন, প্রতিবছর দেশে বহু মানুষ পানিতে ডুবে মারা যাচ্ছে। এই মৃত্যুহার কমাতে সবাইকে সাঁতার শেখার জন্য আগ্রহী করতে সারাদেশেই কাজ করছেন তারা। বেঙ্গলস ডলফিন্সের আয়োজনে সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক শামীম আহমেদ।

এছাড়াও রাজশাহীর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন, সরকারি শারীরিক কলেজের অধ্যক্ষ মাহাবুবুর রহমানসহ জেলা ক্রীড়া সংস্থার ঊর্ধ্বতন কর্মকতারা উপস্থিত ছিলেন।