পত্নীতলায় প্রতিবন্ধী কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ

পত্নীতলা প্রতিনিধি:

নওগাঁর পত্নীতলায় শুক্রবার সকালে আমাইড় খামারপাড়া গ্রামের আজাদ রহমান নামে এক প্রতিবন্ধী কৃষকের পাকা ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছে ছাত্রলীগ নেতাকর্মীরা।

উপজেলা ছাত্রলীগের সভাপতি বদিউজ্জামান বিলাশ ও সাধারণ সম্পাদক তাসরিফ হোসেন সম্পদের নেতৃত্বে ছাত্রলীগের ৬০ জন নেতাকর্মী ধান কাটা কার্যক্রমে অংশগ্রহণ করেন। এই সময় উক্ত কৃষকের ৯৮ শতক জমির ধান কেটে ও মাড়াই করে বাড়িতে পৌঁছে দেন।

এ বিষয়ে কৃষক আজাদ রহমান বলেন, আমি দরিদ্র কৃষক। প্রতিবন্ধী হওয়ায় নিজে কাজ করতে পারি না। ছাত্রলীগের ছেলেরা আমার ধান কেটে দেওয়ায় আমার প্রায় ১০হাজার টাকা বেঁচে গেছে। ধান কেটে দেওয়ার জন্য তিনি ছাত্রলীগের নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ বিষয়ে পত্নীতলা উপজেলা ছাত্রলীগের সভাপতি বদিউজ্জামান বিলাশ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা শ্রমিক সংকট মোকাবিলায় কৃষক ও কর্মহীন মানুষকে ধান কাটায় উৎসাহ প্রদানের জন্য তাদের পাশে এসে দাঁড়িয়েছে। দরিদ্র ও অসহায় কৃষকদের ধান কেটে ঘরে তুলে দিচ্ছি। এ কার্যক্রম অব্যাহত থাকবে।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তাসরিফ হোসেন সম্পদ জানান, কৃষকদের ধান কাটা ও মাড়াই কাজে উপজেলা ছাত্রলীগ, নজিপুর সরকারি কলেজ ছাত্রলীগ ও ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীরা অংশগ্রহণ করেছে। ধান কাটা শেষ না হওয়া পর্যন্ত এই কার্যক্রম চলবে বলেও তিনি জানান।

চলতি বছরে নওগাঁর পত্নীতলায় বোরোর ২০হাজার ৮শত হেক্টর জমিতে ১লাখ ২১হাজার ৩শত ৫০ মেট্রিক টন বোরো ধান উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হলেও ফলন বাম্পার হওয়ায় উৎপাদন লক্ষ্যমাত্রা ছাড়িয়ে যাবে বলে উপজেলা কৃষি সম্প্রসারণ অফিস সূত্রে জানা গেছে।

আরো পড়ুন …

নওগাঁয় করোনা উপসর্গ নিয়ে এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু