পতিত জমিতে গাছ লাগানোর আহ্বান আরএমপি কমিশনারের


নিজস্ব প্রতিবেদক:

গ্রামের মতো শহরাঞ্চলের পতিত জমিতেও বেশি বেশি করে গাছ লাগানোর আহ্বান জানিয়েছেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) কমিশনার মো. আবু কালাম সিদ্দিক। আজ বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুরে আরএমপির উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেন পুলিশ কমিশনার। এ সময় বক্তব্য রাখতে গিয়ে আরএমপি কমিশনার সবার প্রতি এই আহ্বান জানান।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে পবা এলাকায় এই বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়। এ সময় আরএমপি কমিশনার বিভিন্ন জাতের ফলদ, বনজ ও ভেষজ গাছের চারা রোপন করেন। বৃহস্পতিবার দুপুওে আরএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মো. রফিকুল আলমের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এই তথ্য জানা গেছে।

বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন অনুষ্ঠানে আরএমপির কমিশনার আবু কালাম সিদ্দিক বলেন, ‘সবুজ মহানগরী হিসেবে ‘রাজশাহী’ পুরো দেশেই সমাদৃত। তাই এই মহানগরীকে আরও সবুজে সুশোভিত করে তুলতে হবে। এজন্য বেশি বেশি করে গাছ লাগানোর কোনো বিকল্প নেই। আর পরিবেশ রক্ষায় ফলদ, বনজ ও ভেষজ গাছের চারা রোপণের ওপর গুরুত্ব দিতে হবে।’ এ সময় পর্যায়ক্রমে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের আওতাধীন সব থানা ও পুলিশ ফাঁড়ি এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচি-২০২২ পালনের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন পুলিশ কমিশনার।

কর্মসূচিতে অন্যদের মধ্যে আরএমপির অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. মজিদ আলী, উপ-পুলিশ কমিশনার (সদর) মো. সাইফুদ্দিন শাহীন, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মো. রফিকুল আলম ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (শাহ মখদুম) মো. নূরে আলম, পবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফরিদ হোসেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এএইচ/এস