নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আরেকটি মামলার আবেদন

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক নূরের বিরুদ্ধে আরও একটি মামলার আবেদন করেছেন ধর্ষণের অভিযোগ করা ছাত্রী। বুধবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামস জগলুল হোসেনের আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলার আবেদন করা হয়।

 

আদালত আবেদনটি আদেশের জন্য অপেক্ষমাণ রেখেছেন। এ তথ্য  নিশ্চিত করেছেন আদালতের পেশকার শামীম আল মামুন।

গত ২০ সেপ্টেম্বর রাতে নুরুল হক নূরের বিরুদ্ধে ধর্ষণে সহযোগিতার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থী লালবাগ থানায় একটি মামলা করেন। মামলায় ভিপি নূরসহ ছয়জনকে আসামি করা হয়।

২১ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৮টার দিকে নূরকে আটক করে পুলিশ। ধর্ষণের মামলার পাশাপাশি পুলিশের ওপর হামলার অভিযোগেও তাকে আটক করা হয়। এর পর তাকে নেয়া হয় ডিবি কার্যালয়ে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসা শেষে রাত ১২টা ৩৫ মিনিটে তাকে ছেড়ে দেয়া হয়।

এর পর গত ৮ অক্টোবর নুরুল হক নূর ও তার সহযোগীদের গ্রেফতারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের সামনে অনশনে বসেন ওই ঢাবি ছাত্রী।

আজ নতুন করে মামলার আবেদন করেন ওই ছাত্রী। তার অভিযোগ, তিনি ধর্ষণের শিকার হয়ে ভিপি নূরের কাছে বিচার দেন। নূর তাকে বিষয়টি প্রকাশ না করতে মোবাইলে হুমকি দেন।

 

সূত্রঃ যুগান্তর