নির্বাচন সুষ্ঠু করতে কমিশন বদ্ধপরিকর : ইসি রাশেদা

নিজস্ব প্রতিবেদক:

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেছেন, সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে নির্বাচন কমিশন বদ্ধপরিকর। নতুন আপডেট ইভিএমে সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে আচরণবিধির ব্যাপারে কাউকে ছাড় দেওয়া হবে না।

শুক্রবার (১২ মে) বিকেলে রাজশাহী সার্কিট হাউসে রাজশাহী সিটি করপোরেশন উপলক্ষ্যে নির্বাচন সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনী এবং ম্যাজিস্ট্রেটদের সঙ্গে প্রস্তুতিমূলক সভা শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি আরও বলেন, সুষ্ঠুভাবে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নেওয়ার পাশাপাশি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের বিষয়টি কঠোরভাবে দেখা হবে।

রাশেদা সুলতানা বলেন, সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে যা যা করণীয় কমিশন তাই করছে। কোথাও কোনো অনিয়ম হলে প্রশাসন তাৎক্ষণিক ব্যবস্থা নেবে। প্রচারণাকালে কোনো প্রার্থী নির্বাচনী আইন লঙ্ঘন করলে কঠোর ব্যবস্থা নেওয়ার কথাও জানান তিনি।

এবছর রাজশাহী সিটি নির্বাচনের সব ওয়ার্ডে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ বিষয়ে প্রশ্ন করা হলে রাশেদা সুলতানা বলেন, আগের চেয়ে অনেক আধুনিক করা হয়েছে ইভিএম।  ফলে ভোট প্রদানে দীর্ঘসূত্রিতার কোনো ব্যাপার ঘটবে না।
ভোটের দিন ভোট কেন্দ্রে সাংবাদিকদের দায়িত্ব পালনে কোনো অসুবিধা নেই উল্লেখ করে রাশেদা সুলতানা বলেন, আমরা চাই আপানারা ভোটের চিত্র তুলে ধরেন। কোনো অনিয়ম হলেও তুলে ধরেন।  আপনারা অনিয়ম  তুলে না ধরলে আমরা জানবো কিভাবে, আমরা অ্যাকশন নিবো কিভাবে। আপনারা ভোটারদের ভোট প্রদানের সুযোগ তৈরি করে দিয়ে আপনারা দায়িত্ব পালন করতে পারবেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রাজশাহী সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেন, রাজশাহী মহানগর পুলিশ কমিশনার আনিসুর রহমান প্রমুখ।