শনিবার , ১৩ আগস্ট ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

নির্দিষ্ট স্থানে কোরবানির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি

Paris
আগস্ট ১৩, ২০১৬ ১২:৫০ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

নির্দিষ্ট স্থানে পশু কোরবানি করার সিদ্ধান্ত ও ১৮ বছরের নিচে কেউ কোরবানি করতে পারবে না মর্মে মন্ত্রণালয়ের নেওয়া সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়েছে আওয়ামী ওলামা লীগ।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে ওলামা লীগের নেতারা এ দাবি জানান।

বক্তারা বলেন, ১৮ বছরের নিচে কেউ কোরবানি করতে পারবে না, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের এই সিন্ধান্ত সম্পূর্ণ মনগড়া ও ইসলামবিরোধী। সরকারের পক্ষ থেকে এমন কোনো সিদ্ধান্ত নেওয়া যাবে না যাতে সাধারণ মুসলমানরা ক্ষুব্ধ হয়।

কোরবানির স্থান নির্দিষ্ট থাকলে লাখ লাখ কোরবানিদাতা একই সময়ে কোরবানি করতে পারবে না উল্লেখ করে ওলামা লীগের নেতারা বলেন, তাই অবিলম্বে নির্দিষ্ট স্থানে কোরবানির সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে।

মানববন্ধনে বক্তারা ১৫ আগস্টকে জাতীয় শাহাদাৎ দিবস ঘোষণার দাবি জানিয়ে বলেন, এই দিনে দেশের সকল মসজিদে দোয়া, মোনাজাত ও তবারকের ব্যবস্থা করতে হবে।

ওলামা লীগের নেতারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আগে ‘শহীদ’ ও শেষে (রহ.) লাগানোর জন্য আইন প্রণয়নের দাবি জানান।

আওয়ামী ওলামা লীগ ও সমমনা ১৩ দলের আয়োজনে এই মানববন্ধনে ওলামা লীগের সভাপতি মাওলানা আখতার হুসাইন বুখারী, ওলামা লীগের সাধারণ সম্পাদক কাজী মাওলানা মুহাম্মদ আবুল হাসান শেখ শরীয়তপুরী, ওলামা লীগ নেতা মাওলানা মুহাম্মদ আব্দুস সাত্তার, মুফতি মাসুম বিল্লাহ নাফেয়ী, মাওলানা আবু বকর ছিদ্দিক, মাওলানা মুহাম্মদ শওকত আলী শেখ ছিলিমপুরী, মাওলানা মুজিবুর রহমান চিশতী প্রমুখ বক্তব্য রাখেন।

 

রাইজিংবিডি

সর্বশেষ - জাতীয়