বৃহস্পতিবার , ১৮ আগস্ট ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

নিউ গভঃডিগ্রি কলেজে বেড়েছে পাসের হার ও জিপিএ-৫

Paris
আগস্ট ১৮, ২০১৬ ৫:০৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
২০১৬ সালের এএইচএসসি পরীক্ষা রাজশাহী নিউ গভঃডিগ্রি কলেজে গত ৫ বছরের তুলনায় এ বছল পাস ও জিপিএ-৫ এর সংখ্যা বেড়েছে। এ বছর নিউ গভঃডিগ্রি কলেজে শিক্ষার্থীর ছিল ১ হাজার ১’শ ৭৬ জন। পাসের হার পাশের হার ৯৮ দশমিক ২১ শতাংশ। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ১’শ ১৫ জন।

 
এ কলেজ থেকে এ বছর বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ছিল ৬শ জন। পাশ করেছে ৫’শ ৯৮জন।  জিপিএ-৫ পেয়েছে ৫’শ ২২জন। পাশের হার ৯৯ দশমিক ৬৭ শতাংশ। মানবিক বিভাগের শিক্ষার্থী ছিল ২শ ৯২জন। পাশ করেছে ২’শ ৮৩জন। জিপিএ-৫ পেয়েছে ২৩ জন। পাশের হার ৯৬ দশমিক ৯১ শতাংশ। ব্যাবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থী ছিল ২শ ৮৪ জন। পাশ করেছে ২’শ ৭৪ জন। জিপিএ-৫ পেয়েছে ১২ জন। পাশের হার ৯৬ দশমিক ৪৭ শতাংশ।

 
এ বছর বিজ্ঞান, মানবিক, ব্যবসা বিভাগের তুলনায় বিজ্ঞান বিভাগের পাস ও জিপিএ-৫এর সংখ্যা বেড়েছে।

এ শিক্ষাপ্রতিষ্ঠানে গত ২০১৫ সালে মোট শিক্ষার্থী ১ হাজার ১’শ ৮৯ জন। পাস হার ৯৭ দশমিক ৬৫ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ছিল ৬’শ ৬২জন শিক্ষার্থী। ২০১৪ সালে মোট শিক্ষার্থী ১ হাজার ১’শ ৭০ জন। পাস হার ৯৮ দশমিক ৪৬ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ছিল ৫’শ ৫৯৭ জন শিক্ষার্থী। ২০১৩ সালে মোট শিক্ষার্থী ১ হাজার ১’শ ৯৬ জন। পাস হার ৯৭ দশমিক ৭৪ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ছিল ৭’শ ৩জন শিক্ষার্থী। ২০১২ সালে মোট শিক্ষার্থী ১ হাজার ২’শ ১৭ জন। পাস হার ৯৬ দশমিক ৩০ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ছিল ৬’শ ৬৩জন শিক্ষার্থী।

রাজশাহী নিউ গভ: ডিগ্রি কলেজে শিক্ষার্থী জুথী সিল্কসিটি নিউজকে জানায়, অনেক পরিশ্রম করেছে। বাবা-মা কলেজের শিক্ষকরা আমাদের জন্য অনেক পরিশ্রম করেছে। তাদের মুখ উজ্জ্বল করতে পেরে নিজেকে খুব ভাল লাগছে। তাদেরকে জিপিএ-৫ উপহার দিতে পেরে খুব ভাল লাগছে।

রাজশাহী নিউ গভ: ডিগ্রি কলেজে অধ্যক্ষ জার্জিস কাদির সিল্কসিটি নিউজকে জানায়, এবছর শিক্ষার্থীরা তাদের কাঙ্খিত ফল পেয়েছে। তারা তাদের পরিশ্রমের ফল পেয়েছে। কয়েক বছরের তুলনায় এ বছর পাসের হার ও জিপিএ-৫ এর শিক্ষার্থী বেড়েছে।

স/মি

সর্বশেষ - রাজশাহীর খবর