নিউজিল্যান্ডকে নিয়ে শোয়েব আখতারের টিটকারি

মঙ্গলবার নিউজিল্যান্ডকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরে টানা দ্বিতীয় জয় তুলে নেয় পাকিস্তান।

এদিন জয়ের পরই পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার শোয়েব আখতার নিজের ইউটিউব চ্যানেলে একটি ভিডিও আপ করেন। সেখানে তিনি বলেন, নিউজিল্যান্ডের ক্রিকেটাররা- আপনারা পাকিস্তান আসেননি কিন্তু সংযুক্ত আরব আমিরাতে ঠিকই এলেন, এখানে আপনারা কী নিরাপদে ছিলেন? হারিস রউফের কাছেই তো নিরাপদ ছিলেন না।

মঙ্গলবার পাকিস্তানের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে হারিস রউফের গতির মুখে পড়ে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৩৪/৮ রানে ইনিংস গুটায় নিউজিল্যান্ড। ৪ ওভারে ২২ রানে ৪ উইকেট শিকার করেন হারিস রউফ।

সহজ টার্গেট তাড়া করতে নেমে ৮ বল হাতে রেখে ৫ উইকেটের জয় পায় পাকিস্তান। এর আগে নিজেদের প্রথম ম্যাচে ভারতকে ১৫১/৭ রানে গুটিয়ে দিয়ে ১০ উইকেটের বিশাল ব্যবধানে জয় পায় পাকিস্তান।

প্রসঙ্গত, গত সেপ্টম্বরে পাকিস্তান সফরে গিয়ে নিরাপত্তার অজুহাত দেখিয়ে ম্যাচ শুরুর কয়েক ঘণ্টা আগে সফর বাতিল করে নিউজিল্যান্ড।  তাদের দেখাদেখি পাকিস্তান সফর বাতিল করে ইংল্যান্ড ক্রিকেট দলও।

নিউজিল্যান্ডের এমন কাণ্ডের পর ক্রিকেট ইতিহাসের গতিময় পেসার শোয়েব আখতার বলেছিলেন, পাকিস্তান ক্রিকেটকে হত্যা করেছে নিউজিল্যান্ড।

মঙ্গলবার নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ শুরুর ঠিক ২ ঘণ্টা আগে টুইটারে শোয়েব আখতার পাকিস্তানি সমর্থকদের উদ্দেশে বলেন, আমি পাকিস্তানি সমর্থদের খুব আন্তরিকভাবে অনুরোধ করব, গ্যালারি হোক কিংবা যে কোনো জায়গায়, যেন চুপ থাকে। কোনোভাবেই যেন কোনো অযৌক্তিক আনন্দ উদযাপন না করে। কারণ মাঠের মধ্যে অধিক আওয়াজের কারণে হয়তো নিউজিল্যান্ড ম্যাচটি বাতিল করে দিতে আবেদন জানাতে পারে। যদিও বা সেখানে কোনো নিরাপত্তা সমস্যা না থাকে!

বাবর আজমের নেতৃত্বাধীন দলটি নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারানোর পর শোয়েব ফের টুইটারে লেখেন- ভিন্ন জয়, ভিন্ন স্বাদের। ব্যাটিং লাইনআপের গভীরতা নিখুঁত খেলা দেখিয়েছে। মাশাআল্লাহ। ছেলেরা এগিয়ে যাও সাহসের সাথে। হারিস, মালিক, আসিফ কেয়া বাত হ্যায়।

সূত্রঃ যুগান্তর