না ফেরার দেশে রাবির প্রাক্তন অধ্যাপক ইদরিস আহমদ

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ইংরেজি বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ইদরিস আহমদ (৮৪) ইন্তেকাল করেছেন। সোমবার (১৬ মে) সন্ধা সাড়ে ৭টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্র ও এক কন্যা রেখে গেছেন।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। মঙ্গলবার (১৭) জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার বেলা ১২টায় রাবি কেন্দ্রীয় জামে মসজিদে মরহুমের নামাজে জানাযা শেষে শহরে হেতেমখাঁ গোরস্থানে দাফন করা হয়। এর আগে শ্রদ্ধা নিবেদনের জন্য রাবি ড. মুহম্মদ শহীদুল্লাহ কলাভবন প্রাঙ্গনে মরহুমের মরদেহ রাখা হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, উপাচার্য অধ্যাপক ইদরিস আহমদের ইংরেজি শিক্ষা ও গবেষণায় মরহুমের অবদান গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে তাঁর রুহের মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, মরহুম অধ্যাপক ইদরিস আহমদ ১৯৩৮ সালে চাঁপাইনবাবগঞ্জে জন্মগ্রহণ করেন। ১৯৭৩ সালের মার্চে রাবিতে অধ্যাপনায় যোগ দেন ও ২০০৪ সালে অবসর গ্রহণ করেন। তার আগে তিনি কয়েক বছর পূর্ব পাকিস্তান সিভিল সার্ভিসেও চাকুরি করেন। রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাড়াও নাইজেরিয়া ও বাংলাদেশের কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে তিনি অধ্যাপনা করেন।

জি/আর