নাাটোরে ১০ হাজার টাকা ঋণের সুদ ৬০ হাজার, যুবকের আত্মহত্যা

সিল্কসিটিনিউজ ডেস্ক:

নাটোরের বড়াইগ্রাম উপজেলায় ১০ হাজার টাকা ঋণে মহাজন সুদসহ ৭০ হাজার টাকা দাঁড়ায়। কিস্তির টাকা পরিশোধ করতে না পেরে শামীম হোসেন (২৫) নামে এক যুবক ইঁদুর মারার বিষাক্ত ট্যাবলেট সেবন করে আত্মহত্যা করেছেন।

মঙ্গলবার রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থেকে তার মৃত্যু হয়। বুধবার নিহতের ময়নাতদন্ত সম্পন্ন করা হয়েছে।

নিহত শামীম উপজেলার বনপাড়া পৌরসভার আটুয়া মহল্লার জামাল প্রামাণিকের ছেলে।

পরিবারের বরাত দিয়ে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর দুলাল হোসেন জানান, প্রায় মাস ছয়েক আগে শামীম পাশের রাথুরিয়া গ্রামের এক ব্যক্তির কাছ থেকে সুদ পরিশোধের শর্তে ১০ হাজার টাকা ধার নেন। কিন্তু তিনি ঠিকমতো কিস্তির সুদ দিতে না পারায় একপর্যায়ে স্ত্রী-সন্তানসহ পালিয়ে ঢাকা চলে যান।

সম্প্রতি লকডাউনের কারণে কাজ না থাকায় পুনরায় বাড়িতে ফিরে এলে মহাজন সুদসহ তাকে ৭০ হাজার টাকা পরিশোধের জন্য চাপ দেন। অর্থাৎ ১০ হাজার টাকা ঋণের সুদ ৬০ হাজার টাকা। এত টাকা দেওয়ার সামর্থ্য না থাকলেও মহাজনের উপর্যুপরি চাপে তিনি মানসিকভাবে ভেঙে পড়েন।

একপর্যায়ে মঙ্গলবার সন্ধ্যায় তিনি বিষাক্ত ট্যাবলেট সেবন করেন। স্বজনরা বুঝতে পেরে তাকে প্রথমে স্থানীয় ক্লিনিকে ও পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে রাতেই তিনি সেখানে মারা যান।

এ ব্যাপারে বড়াইগ্রাম থানার ইন্সপেক্টর (তদন্ত) আব্দুর রহিম জানান, এ ঘটনায় অপমৃত্যু মামলা হয়েছে।

সূত্র: যুুগান্তর