নাসিমার বিদায় হেলথে নতুন এডিজি

সিল্কসিটি নিউজ ডেস্ক:

স্বাস্থ্য অধিদপ্তরের নতুন অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) হিসেবে নিয়োগ পেয়েছেন রাজধানীর মুগদা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. আহমেদুল কবীর। তাকে অতিরিক্ত মহাপরিচালকের (চলতি দায়িত্ব) দায়িত্ব দিয়ে বৃহস্পতিবার প্রজ্ঞাপন জারি করেছে স্বাস্থ্য সেবা বিভাগ।

এদিনই অবসরে যান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। ২০১৮ সালে তিনি এই পদে যোগ দেন। দশম বিসিএসের এই কর্মকর্তা এর আগে ঢাকা মেডিকেল কলেজে বায়োকেমিস্ট্রি বিভাগে অধ্যাপনা করেন।

মুগদা মেডিকেল কলেজে যোগ দেওয়ার আগে ঢাকা মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের অধ্যাপক ছিলেন আহমেদুল কবীর। তিনি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন।

১৯৯৯ সালে বিসিএস স্বাস্থ্য ক্যাডারের মাধ্যমে কর্মজীবন শুরু তার। তিনি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ, ময়মনসিংহ মেডিকেল কলেজ ও স্যার সলিমুল্লা মেডিকেল কলেজে দায়িত্ব পালন করেছেন। এরপর তিনি ঢাকা মেডিকেল কলেজে আবাসিক চিকিৎসকের দায়িত্ব পান। ২০০৮ সালে সহকারী অধ্যাপক ও ২০১৩ সালে সহযোগী অধ্যাপক হিসেবে পদোন্নতি পান। বর্তমানে বাংলাদেশ সোসাইটি অব মেডিসিনের মহাসচিব এই মেডিসিন বিশেষজ্ঞ চিকিৎসক।