নাসিমকে নিয়ে মন্তব্য, রাবি শিক্ষকে দলীয় পদ থেকে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক জাহিদুর রহমানকে নড়ালই জেলা আওয়ামী লীগে তথ্য ও গবেষণা সম্পাদক পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস চন্দ্র বোস ও সম্পাদক নিজাম উদ্দিন খান মিলুর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে আজ মঙ্গলবার এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ আওয়ামী লীগের সুউজ্জ্বল নক্ষত্র জাতীয় চার নেতার অন্যতম ক্যাপ্টেন এম মনসুর আলীর সুযোগ্য উত্তরসূরী, আওয়ামী লীগের দুর্দিনে রাজপথের অন্যতম সাহসী সেনাপতি, ১৪ দলের মুখপাত্র সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমসহ একাধিক ত্যাগী ও সিনিয়র নেতৃবৃন্দের নামে দুরভিসন্ধিমূূলকভাবে কল্পনাপ্রসূত, কুরুচিপূর্ণ ও মিথ্যা-বানোয়াট কটুক্তি ও মন্তব্য করায় নড়াইল জেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক কাজী জাহিদুর রহমানকে দলীয় গঠনতন্ত্র ও শৃঙ্খলাবিধি মোতাবেক সকল দায়িত্ব ও প্রাথমিক সদস্যপদ থেকে বহিষ্কার করা হলো।

সেখানে আরো উল্লেখ করা হয়, এখন থেকে কাজী জাহিদুর রহমানের ব্যক্তিগত কোনো কর্মকান্ড বা মন্তব্যের দায়ভার বাংলাদেশ আওয়ামী লীগ কোনোক্রমে গ্রহণ করবে না।

কাজী জাহিদুর রহমান রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আওয়ামীপন্থী শিক্ষক হিসেবে পরিচিত এবং নড়াইল জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদকের পদেও ছিলেন তিনি।

উল্লেখ্য যে,  কাজী জাহিদুর রহমান গত ১ জুন একটি স্ট্যাটাসে লিখেছেন, ‘লুটপাট করে এ দেশের স্বাস্থ্যখাতের ১২টা বাজিয়ে গেছেন যিনি, তিনি আজ করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। আরও কিছুদিন আগে (বর্তমান সরকার অনেকটা গুছিয়ে এনেছে) একই উপসর্গ নিয়ে হাসপাতালে যেতে হলে তিনি বুঝতে পারতেন, দেশের কতটা ক্ষতি তিনি করে গেছেন। স্বাস্থ্যখাত ধ্বংস করে চুরি করা হাজার হাজার কোটি টাকা থেকে করোনাকে কিছুটা ঘুষ দিয়ে দেখতে পারেন। যে করোনা কথা শোনে কিনা!’

আরেক পোস্টে ইঙ্গিত করে ‘চোর’ আখ্যা দিয়ে কাজী জাহিদুর রহমান লিখেছেন, ‘তার আমলে দেশের সরকারি হাসপাতালগুলোতে যে সকল নকল এবং অকেজো যন্ত্রপাতি ক্রয় করা হয়েছে, তাকে এখন সেসব জিনিস দিয়েই চিকিৎস সেবা দেওয়া হোক। যাদের সঙ্গে সিন্ডিকেট করে রাষ্ট্রের হাজার হাজার কোটি টাকা লুটপাট করেছে, সেই সিন্ডিকেট সদস্যদেরকে তার নার্স হিসেবে নিয়োগ করা হোক। তার আমলে মেডিকেল ভর্তির প্রশ্নপত্র ফাঁসের মাধ্যমে যেসব অযোগ্যরা চিকিৎসক হয়েছে, তাদেরকে দিয়ে উনার চিকিৎসা করানো হোক। এসব চোর সুযোগ পেলে পুরো দেশটাকেই গিলে ফেলতে চায়।’

এদিকে, তার স্টাটাস নিয়ে তীব্র ক্ষোভ ও শাস্তির দাবি জানিয়েছেন ছাত্রলীগ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা।

স/অ