সোমবার , ৭ অক্টোবর ২০২৪ | ২৩শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

নাসরাল্লাহর সম্ভাব্য উত্তরসূরি মারা গেছেন? যা বলল ইসরায়েল

Paris
অক্টোবর ৭, ২০২৪ ১০:১৩ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

হিজবুল্লাহর নিহত নেতা সাইয়্যেদ হাসান নাসরাল্লাহর সম্ভাব্য উত্তরসূরি হাশেম সাফিয়েদ্দিন নিহত হয়েছেন কি না, ইসরায়েল এখনো তা নিশ্চিত করতে পারছে না। এক সরকারি মুখপাত্র সোমবার এ তথ্য জানিয়েছেন। রয়টার্সের প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। এর আগে গত সপ্তাহে তিনি ইসরায়েলি বিমান হামলার শিকার হয়েছেন বলে খবর পাওয়া যায়।

হাশেম সাফিয়েদ্দিনের মৃত্যুর বিষয়টি ইসরায়েল নিশ্চিত করতে পারবে কি না জানতে চাইলে মুখপাত্র ডেভিড মেন্সার একটি অনলাইন ব্রিফিংয়ে বলেন, ‘আমাদের কাছে এখনো সেই নিশ্চিতকরণ নেই। যখন নিশ্চিত হবে, তখন তা আইডিএফের (ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী) ওয়েবসাইটে প্রকাশ করা হবে।’

এদিকে একজন হিজবুল্লাহ কর্মকর্তা রবিবার রয়টার্সকে জানান, বৈরুতের দক্ষিণাঞ্চলীয় উপশহরগুলোতে বৃহস্পতিবার ইসরায়েল বোমা হামলা চালায়। ইসরায়েল সেই এলাকায় উদ্ধার কার্যক্রমে বাধা দিচ্ছে।

হামলার সময় সাফিয়েদ্দিন ওই এলাকায় ছিলেন বলে ধারণা করা হচ্ছে।

ইসরায়েল প্রায় এক বছরের লড়াইয়ে হিজবুল্লাহর সামরিক কমান্ড ও শীর্ষস্থানীয় নেতৃত্বের অনেককেই হত্যা করেছে। এই সংঘাত শুরু হয়েছিল গত বছরের ৭ অক্টোবর দক্ষিণ ইসরায়েলে হামাসের নজিরবিহীন হামলার পরদিন। হামাসের হামলার পর ইসরায়েল গাজা উপত্যকায় যুদ্ধ শুরু করলে হিজবুল্লাহ ফিলিস্তিনিদের প্রতি সংহতি প্রকাশ করে নতুন ফ্রন্ট খোলে।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - আন্তর্জাতিক