নারী রেফারির গায়ে হাত দিলেন আগুয়েরো!

এবার নারী রেফারির গায়ে হাত দিয়ে বিতর্কের সূচনা করেছেন আর্জেন্টাইন তারকা সার্জিও আগুয়েরো। নতুন মৌসুমে ম্যানচেস্টার সিটির হয়ে প্রিমিয়ার লিগে কালই প্রথম মাঠে নেমেছেন। তার দল আর্সেনালকে ১-০ গোলে হারিয়েছে। তবে এই ম্যাচেই এক কাণ্ড করে বসেছেন আগুয়েরো! একটি থ্রো-ইন নিয়ে নারী সহকারী রেফারির সঙ্গে কথা বলতে গিয়ে একপর্যায়ে তাকে অযাচিতভাবে স্পর্শ করে বসেন! এ নিয়ে শুরু হয়েছে তোলপাড়।

ইতিহাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের প্রথমার্ধের শেষদিকে নারী সহকারী রেফারি সিয়ান ম্যাসি-এলিস আর্সেনালের পক্ষে থ্রো-ইনের জন্য পতাকা তোলেন। কিন্তু আগুয়েরোর মনে হয়েছিল থ্রো-ইনটা আসলে সিটির পাওনা। প্রথমে তিনি এলিসের সঙ্গে ঝগড়া শুরু করেন। এরপর তার কাঁধে হাত রাখেন। এরপর তিনি সেই নারী রেফারির পিঠও স্পর্শ করেন! এলিস সাথে সাথে এক ঝাটকায় আগুয়েরোর হাত সরিয়ে দেন। এরপর বিষয়টি নিয়ে সমালোচনার ঝড় ওঠে।

অনেকেই মনে করছেন, এভাবে একজন নারী সহকারী রেফারির কাঁধে ও পিঠে এভাবর স্পর্শ করা ঠিক হয়নি। তবে আগুয়েরোর পাশে দাঁড়িয়েছেন সিটি কোচ পেপ গার্দিওলা। তিনি বলেছেন, ‘আরে থামুন, আমার দেখা সবচেয়ে ভালো মানুষ সের্হিও। অন্য কিছুতে সমস্যা খোঁজেন, এটা নিয়ে ঘাঁটাঘাঁটি করবেন না।’ তবে ইংল্যান্ডের সাবেক স্ট্রাইকার ইয়ান রাইট আগুয়েরোর এমন আচরণকে ‘অপ্রয়োজনীয়’ বলে উল্লেখ করেছেন। প্রিমিয়ার লিগের সাবেক রেফারি ক্রিস ফয় এই আচরণকে নিয়ম-বিরুদ্ধ বলছেন। আগুয়েরোর শাস্তিও দাবি করেছেন।

 

সূত্রঃ কালের কণ্ঠ