মঙ্গলবার , ৯ আগস্ট ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

নাম পরিবর্তনেও শেষ রক্ষা হলো না রাজশাহী পিস স্কুলের

Paris
আগস্ট ৯, ২০১৬ ১২:২০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
নাম পাল্টে ‘লিজেন্ড একাডেমি’ করেও শেষ রক্ষা হলো না রাজশাহী পিস স্কুলের। নগরীর তেরখাদিয়া এলাকায় অবস্থিত জামায়াত-শিবির নিয়ন্ত্রিত এই প্রতিষ্ঠানটি পুলিশের নির্দেশে সোমবার থেকে বন্ধ করে দেয়া হয়েছে।

রোববার বিকেলে স্কুলটি বন্ধ করে দেয়ার জন্য কর্তৃপক্ষকে নির্দেশ হয় বলে জানিয়েছেন মহানগর পুলিশের মুখপাত্র ও সিনিয়র সহকারী কমিশনার (এসি) ইফতে খায়ের আলম।
তিনি জানান, সারাদেশের পিস স্কুলগুলো বন্ধ করে দেওয়ার জন্য পুলিশ সদর দপ্তর থেকে নির্দেশ দেওয়া হয়েছে। ওই নির্দেশনা অনুযায়ি রাজশাহীর এই স্কুলটি বন্ধ করে দেওয়া হয়েছে। সোমবার সকাল থেকে স্কুলটি আর খুলেনি বলে জানান এসি ইফতে খায়ের।
তিনি আরও বলেন, স্কুলের নাম পরিবর্তন করা হলেও এ স্কুল অনুমোদনের কোনো কাগজপত্র পাওয়া যায়নি। যে কোনো সময় পিস স্কুল বন্ধ করে দেওয়া হতে পারে-এমন আশঙ্কায় গত ১৫ জুলাই পিস স্কুলের রাজশাহীর এই শাখাটির নাম পাল্টে ‘লিজেন্ড একাডেমি’ করা হয়।
জানা গেছে, রাজশাহীর পিস স্কুলটি চালাতেন জামায়াতের কিছু লোকজন। ইসলামী ব্যাংকের রাজশাহী শাখার কর্মকর্তা মোর্সেদ জামান স্কুলটির দেখভাল করতেন। স্কুলটির অধ্যক্ষ আলাউদ্দিনের বাড়ি চাঁপাইনবাবগঞ্জে। তিনি জামায়াতের রাজনীতির সঙ্গে যুক্ত। এ স্কুলের নির্বাহী কর্মকর্তা তৌফিকুর রহমানও জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত।

একাধিক সূত্র সিল্কসিটি নিউজকে আরো ভারতের বুম্মাই শহরে ইসলামী বক্তা জাকির নায়েকের প্রতিষ্ঠান ‘পিস’ এর কোনো অনুমোদন ছাড়ায় রাজশাহীতে সেই প্রতিষ্ঠানটির লগো নকল করে পিস স্কুল খোলা হয়। সেটিও কম্পানী আইনে দণ্ডনীয় অপরাধ।

স/আর

সর্বশেষ - রাজশাহীর খবর