নাটোরে যাত্রীবাহী বাস থেকে ২৪ কেজি ওজনের বিরল প্রজাতির চিত্রা কচ্ছপ উদ্ধার

নলডাঙ্গা প্রতিনিধি:
নাটোরে যাত্রীবাহী বাস থেকে ২৪ কেজি ওজনের বিরল প্রজাতির একটি চিত্রা কচ্ছপ উদ্ধার করেছে ডিবি পুলিশ। শহরের বনবেলঘড়িয়া বাইপাস থেকে কচ্ছপটি উদ্ধার করা হয়। পরে বিকেল সাড়ে ৫ টার দিকে রাজশাহী বনবিভাগের সদস্যদের হাতে হস্তান্তর করা হয়। তবে এই পাচার কাজের সাথে জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি।

নাটোর জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম আবু সাদাদ জানান, নিয়মিত তল্লাশী অভিযানের অংশ হিসেবে গাড়ীতে তল্লাশী করছিল ডিবি পুলিশের একটি টিম। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন চাপাইনবাবগঞ্জ থেকে নিউ এস আর ট্রাভেলস এর যাত্রীবাহী বাসে বিশেষ ভাবে একটি কচ্ছপ পাচার করা হচ্ছে। পরে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকাগামী নিউ এস আর ট্রাভেলসের বাসটি গতিরোধ করে তল্লাশী চালানো হয়। এ সময় বাসের বক্সের ভিতরে রাখা মাছের প্যাকেট লিখা প্যাকেট থেকে কচ্ছপটি উদ্ধার করা হয়। পরে রাজশাহীর বন্য প্রাণী ও প্রৃকতি সংরক্ষণ অধিদপ্তরের কাছে হস্তান্তর করা হয়। পাশাপাশি পাচারকারীদের বিরুদ্ধে তদন্ত করা হচ্ছে।

কাচ্ছিমটি হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন,জেলা গোয়েন্দা পুলিশের ওসি এস এম আবু সাদাদ,রাজশাহী বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগে প্রতিনিধি সনাতন ভৌমিক,বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষণ ফাউনডেশন(বিবিসিএফ)এর কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ফজলে রাব্বী,পরিবেশ কর্মী সাহিনুর ইসলাম নয়ন,রবিউল ইসলাম,রাকিব হোসেনসহ প্রমূখ।