নাটোরে পুলিশ কর্মকর্তাসহ ৮জনের করোনা শনাক্ত, মোট ১৫৬

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, তিন দিন বিরতির পর গতকাল বৃহস্পতিবার রাত আটটায় রাজশাহী থেকে পাওয়া নমুনা পরীক্ষার ফলাফলে আটজনের করোনা পজিটিভ এসেছে। তাঁদের মধ্যে নাটোর শহরের তিনজন ও সিংড়া উপজেলায় পাঁচজন। এর ফলে করোনাভাইরাসে সংক্রমিত রোগীর সংখ্যা দাঁড়াল ১৫৬।

রামেক ল্যাবে আজ ১৯ জনের করোনা পজিটিভ

ক্রমেই এই সংখ্যা উদ্বেগজনক হচ্ছে। রোগীর সংখ্যা ২০০–তে দাঁড়ালে নাটোর জেলা রেড জোনের (লাল এলাকা) আওতায় আসবে। শুরু হবে লকডাউন।

সিভিল সার্জন কাজী মিজানুর রহমান পরিস্থিতিকে উদ্বেগজনক আখ্যায়িত করে বলেন, নাটোরকে গ্রিন জোনে রাখতে হলে এখনই স্বাস্থ্যবিধি সম্পর্কে সবাইকে সাবধান হতে হবে। তা না হলে ২০০–তে পৌঁছার সঙ্গে সঙ্গে জেলা কঠোর লকডাউনের (অবরুদ্ধ) আওতায় আসবে।

নমুনা পরীক্ষার ফলাফল বিশ্লেষণে দেখা যায়, সদর উপজেলায় সংক্রমিত তিনজনের সবাই শহরে বসবাস করছেন। তাঁদের মধ্যে দুজন পুলিশ কর্মকর্তা। একজন আদালতে, অন্যজন ট্রাফিক পুলিশে কর্মরত।

বাকি একজন চক আমহাটি এলাকার বিচার বিভাগের অবসরপ্রাপ্ত কর্মচারী। সিংড়া উপজেলায় সংক্রমিত পাঁচজনের তিনজন সিংড়া পৌর এলাকার। একজন বগুড়া পল্লী বিদ্যুৎ সমিতির কর্মচারী, বাকিরা কৃষক।

এ ছাড়া নওগাঁর আত্রাই উপজেলার ওষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধি ও তাঁর স্ত্রী সিংড়ায় নমুনা দিয়েছিলেন। তাঁরাও করোনা পজিটিভ হয়েছেন।

প্রথম আলো

আরো পড়ুন …

একা ঘরেই বাস করতেন আইনজীবী কৃষ্ণ কমল, মৃত্যুর সময়ও ছিল না কেউ