মঙ্গলবার , ৯ আগস্ট ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

নাটোরে ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড

Paris
আগস্ট ৯, ২০১৬ ৩:৩৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, নাটোর:
নাটোরের বাগাতিপাড়ায় একটি ধর্ষণ মামলায় চন্দন কুমার নামে এক ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছে আদালত। মঙ্গলবার দুপুরে নাটোরের নারী শিশু আদালতের বিচারকের অনুপস্থিতিতে জেলা ও দায়রা জজ রেজাউল করিম এই কারাদণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত চন্দন কুমার উপজেলার বিহারকোল গ্রামের শম্ভু রবি দাসের ছেলে। দন্ডপ্রাপ্ত চন্দন কুমার বর্তমানে কারাগারে রয়েছে।
আদালত সূত্রে জানা যায় , ২০১০ সালে উপজেলার বিহারকোল গ্রামের খগেন্দ্র রায়ের মেয়ে বেলী রাণী রায়কে একই গ্রামের শম্ভু রবি দাসের ছেলে চন্দন কুমার দাস ধর্ষণ করে। এতে বেলী রাণী গর্ভবতী হয়ে পড়লে চন্দনকে বিয়ের প্রস্তাব দেয়। চন্দন সে প্রস্তাব প্রত্যাখ্যান করে পালিয়ে যায়।

এ অবস্থায় বেলী রাণী বাদী হয়ে চন্দন কুমারকে অভিযুক্ত করে নাটোরের নারী ও শিশু জজ আদালতে একটি ধর্ষণ মামলা দায়ের করেন। পরে বেলী রাণী একটি কন্যা সন্তান প্রসব করে। মামলার প্রেক্ষিতে ঘটনার তদন্ত শেষে পুলিশ তদন্ত প্রতিবেদন জমা দেয়। মামলাটি আদালতে বিচারের জন্য এলে  সাক্ষ্য প্রমাণ গ্রহণ শেষে ঘটনার সত্যতা পাওয়ায় জেলা ও দায়রা জজ রেজাউল করিম অভিযুক্ত চন্দন কুমারকে যাবজ্জীবন কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেন।

এ ছাড়া বেলী রাণীর বিয়ে না হওয়া পর্যন্ত তার ভরণ পোষণ সরকারীভাবে চালানো এবং তার কন্যাকে চন্দন কুমারের পরিবারের দ্বায়িত্বে দেওয়ার জন্য জেলা প্রশাসকের প্রতি নির্দেশ দেন আদালত।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর