নাটোরে এক দিনে সর্বোচ্চ ৩৮ জনের করোনা শনাক্ত, মোট ৩৮৯

নাটোরে এক দিনে সর্বোচ্চ ৩৮ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে তিন বছরের একটি শিশুও রয়েছে। এ নিয়ে জেলায় মোট সংক্রমিত হলেন ৩৮৯ জন।

তাঁদের ১২৩ জন সুস্থ হয়েছেন। গতকাল সোমবার সন্ধ্যার পর এই তথ্য নিশ্চিত করেছেন সিভিল সার্জন কাজী মিজানুর রহমান।

সিভিল সার্জন কার্যালয় থেকে জানা গেছে, এ পর্যন্ত এক দিনে নাটোরে সর্বোচ্চ ৩০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। নতুন করে শনাক্ত হওয়া ৩৮ জনের মধ্যে নাটোর সদরে ২০, গুরুদাসপুরে ৯, বড়াইগ্রামে ৫, বাগাতিপাড়ায় ২, নলডাঙ্গায় ১ ও সিংড়া উপজেলায় ১ জন রয়েছেন।

সদরে দৈনিক ‘সমকাল’ ও ‘একুশে টেলিভিশন’-এর নাটোর প্রতিনিধি মুক্তিযোদ্ধা নবিউর রহমান কয়েক দিন ধরে জ্বর ও কাশিতে ভুগছিলেন। শনাক্ত নিশ্চিত হওয়ার পর তিনি বাড়িতে চিকিৎসা নিচ্ছেন।

নতুন আক্রান্ত লোকজনের মধ্যে দুজন পুলিশ, দুজন ব্যাংকার, দুজন শিক্ষার্থী রয়েছেন। তাঁদের মধ্যে আছে বাগাতিপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের আগে সংক্রমিত হওয়া স্বাস্থ্যকর্মী মো. তারেকের তিন বছরের শিশু অহিদ হোসেনও।

জেলায় নমুনা পরীক্ষার অপেক্ষায় আছে ৫৮০টি। নাটোরের সিভিল সার্জন কাজী মিজানুর রহমান বলেন, বিপুলসংখ্যক নমুনা পরীক্ষার জন্য অপেক্ষমাণ থাকাটা খুবই উদ্বেগের বিষয়। ফলাফল না জেনে অবাধে ঘোরাঘুরির কারণে অন্যরা সংক্রমিত হতে পারেন।