নাটোরে অবৈধভাবে বালু উত্তোলনে বাধা দেওযায় মুক্তিযোদ্ধার বাড়িতে গুলি

লালপুর প্রতিনিধি:
নাটোরের লালপুরে পদ্মার চর থেকে অবৈধভাবে বালু উত্তোলনে বাধা দেওয়ায় প্রয়াত মুক্তিযোদ্ধা আবদুর রাজ্জাকের বাড়িতে গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় একজন আহত হয়েছেন।
সোমবার (২৪ জানুয়ারি ২০২২) দিবাগত রাতে উপজেলার গৌরিপুর গ্রামে এ ঘটনা ঘটে। গুলিতে জানালার  কাঁচ ভেঙে আবদুর রাজ্জাকের পুত্রবধু আহত হন।
প্রয়াত মুক্তিযোদ্ধার বড় ছেলে সাজ্জাদ হোসেন সুমন (৩৫) জানান, রাত সাড়ে তিনটার দিকে হঠাৎ করে গুলির শব্দ শুনতে পেয়ে ঘুম ভেঙে যায়। এ সময় তাঁর স্ত্রী শারমিন আহমেদ দোলা (২৮) শোবার ঘরের জানালার কাছে গিয়ে দাঁড়ালে একটি গুলি জানালার কাচে এসে লাগে। এতে কাচ ভেঙে একটি টুকরা তাঁর স্ত্রীর কপালে লেগে জখম হয়। তাৎক্ষণিক বিষয়টি ৯৯৯ নম্বরে কল করে জানানো হয়।
মুক্তিযোদ্ধার ছোট ছেলে বালু ব্যবসায়ী আবু সাঈদ টুটুল (৩২) বলেন, একটি প্রভাবশালী মহল লালপুরের পদ্মার চর থেকে মেশিন দিয়ে বালু তোলার চেষ্টা করে। বিষয়টি প্রশাসনকে জানালে প্রশাসনের হস্তক্ষেপে বালু উত্তোলন বন্ধ করা হয়। পূর্বশত্রুতার জেরে আমাদের বাড়িতে হামলা চালানো হয়েছে ।
লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সুরুজ্জামান শামীম বলেন, আহত নারীর কপালে ও চোখে কাচের টুরোর আঘাত রয়েছে। উন্নত চিকিৎসার জন্য চক্ষু বিশেষজ্ঞের পরামর্শ নিতে বলা হয়েছে।
লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফজলুর রহমান জানান, ৯৯৯ নম্বর থেকে খবর পেয়ে তাঁরা ঘটনাস্থলে যান। (২৫ জানুয়ারি) দুপুরে নাটোরের অতিরিক্ত পুলিশ সুপার মো. তারেক জুবায়ের ও সহকারী পুলিশ সুপার (বড়াইগ্রাম সার্কেল) খায়রুল আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় এখনো কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্তে হামলাকারী শনাক্ত করে তাঁদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়া হবে।
নাটোরের অতিরিক্ত পুলিশ সুপার মো. তারেক জুবায়ের বলেন, গৌরীপুর এলাকার সুমনের বাড়িতে ভোরের দিকে যেকোন দুস্কৃতিকারী গুলি করেছে। ঘটনাস্থলে জানালায় দুইটিসহ ছয়টি গুলির চিহ্ন পাওয়া গেছে। এ ব্যাপারে নাটোর জেলা পুলিশ তৎপর রয়েছে। পুলিশের সবকটি টিম কাজ করছে। দুস্কৃতিকারী যেই হোক সে আইনের আওতায় আসবে।
আ/ম