নাটোরে পদ্মায় নৌকা ডুবিতে একজনের লাশ উদ্ধার এখনও নিখোঁজ ৫, তীব্র স্রোতের কারণে উদ্ধার কাজ ব্যহত

নিজস্ব প্রতিবেদক, নাটোর ও লালপুর প্রতিনিধি:
নাটোরের লালপুরে পদ্মা নদীতে নৌকা ডুবিতে নিখোঁজ ৬ শ্রমিকের মধ্যে বেলাল হোসেন নামের এক শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার বিকেল ৫ টার দিকে ঘটনাস্থল থেকে আধা কিলোমিটার দুরে একদল উদ্ধার কর্মী লাশটি উদ্ধার করে।

 

নিহত বেলাল হোসেন(৫০) উপজেলার মহরকয়া গ্রামের কম্প প্রামানিকের ছেলে।

 

মোহরকয়া গ্রামের তীরে উঠা শ্রমিক সাইফুল ইসলাম (২৫) ও বাবর মালিথা (৫০) সিল্কসিটি নিউজকে জানান, সকালে নওশারা সুলতানপুর পদ্মার চরে কাজে যাওয়ার সময় লালপুরের বিলমাড়িয়া ঘাটে পদ্মা নদীতে অতিরিক্ত যাত্রী বহনকারী নৌকাটি ডুবে যায়। এসময় নৌকার মাঝি মোহরকয়া গ্রামের রাহাত আলীর পুত্র বিষু সহ শ্রমিকরা সাঁতরে তীরে উঠতে সক্ষম হলেও এ পর্যন্ত ৫ জন শ্রমিক নিখোঁজ রয়েছে।

unnamed.jpg4 copy

নৌকাডুবির ঘটনায় খবর পাওয়ার পরই ঘটনাস্থলে গিয়ে নিখোঁজদের উদ্ধারে কাজ করে যাচ্ছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। তবে তীব্র স্রোতের কারণে উদ্ধার কাজ বিঘ্নিত হচ্ছে। এদিকে স্বজনদের সন্ধানে পদ্মা নদীর তীরে ভিড় করছে নিখোঁজদের স্বজনরা। ঘটনার পর উপজেলা প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

 
পুলিশ ও ফায়ার সার্ভিস জানায়, লালপুর উপজেলার পদ্মা নদীর বিলমাড়িয়া ঘাট থেকে প্রায় অর্ধশত কৃষি শ্রমিক নিয়ে একটি নৌকা পলাশির চরে যাচ্ছিল। এসময় তীব্র স্ত্রোত ও অতিরিক্ত যাত্রী বহনের কারনে নৌকাটি মাঝ নদীতে ডুবে যায়। এসময় স্থানীয় লোকজন ও জেলেদের সহায়তায় নৌকার অনেক যাত্রীকে উদ্ধার করা হয়। নৌকার কয়েকজন যাত্রী সাঁতরে তীরে উঠে জীবন বাঁচাতে পারলেও এখনও নিখোঁজ রয়েছে ৫জন যাত্রী।

 

 

নিখোঁজ ৫জন শ্রমিক হলেন, লালপুর উপজেলার চকবাদকৈইয়া গ্রামের মৃত রহমান আলীর ছেলে চান্দের আলী, লালচাদ আলীর ছেলে জামাল হোসেন, মহরকয়া গ্রামের মসলেম উদ্দিনের ছেলে আরজেদ আলী, নচিমুদ্দিনের ছেলে জামরুল ইসলাম ও তালুকদারের ছেলে ভাষান আলী।

 
রাজশাহী ফায়ার সার্ভিস সদর দপ্তরের স্টেশন অফিসার ওমর ফারুক জানান, খবর পাওয়ার পর ফায়াস সার্ভিসের একটি ডুবুরি দল নিখোঁজদের সন্ধানে নদীতে খোঁজ করে যাচ্ছে। কিন্তু তীব্র স্রোতের কারণে ঠিকমত উদ্ধার তৎপরতা চালানো সম্ভব হচ্ছে না। সন্ধ্যা ৭টা পর্যন্ত নিখোঁজদের সন্ধ্যানে উদ্ধার তৎপরতা চালানো হবে, তারপর সিদ্ধান্ত নেওয়া হবে উদ্ধার কাজ স্থগিত করা হবে কিনা।

 
লালপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম সিল্কসিটি নিউজকে জানান, উপজেলা সহকারী ভূমি কর্মকর্তা শফিকুর আলমের তদারকিতে ডুবুরি দল এবং স্থানীয় লোকজন উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে। তবে সন্ধ্যা ৭টা পর্যন্ত উদ্ধার তৎপরতা চালানো হবে।

স/অ