নাটোরে মলম পার্টির ‘মূলহোতা’ ফুলমিয়াসহ গ্রেফতার চার

নিজস্ব প্রতিবেদক:

নাটোর জেলার বড় হরিশপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় অভিযান চালিয়ে আন্তঃজেলা সংঘবদ্ধ মলম পার্টির মূলহোতা ফুলমিয়াকে গ্রেফতার করা হয়েছে। সোমবার (৮ আগস্ট) দিবাগত রাত ২টার দিকে র‌্যাবের অভিযানে তিনি ছাড়াও অজ্ঞান পার্টি ও ছিনতাইকারী চক্রের আরও তিনজন ধরা পড়ে। গ্রেফতারের পর তাদের কাছে চেতনানাশক ঔষুধ, সুইচ গিয়ার চাকু, ঔষুধ মিশ্রিত বিস্কুটের প্যাকেটসহ ছিনতাইয়ের কাজে ব্যবহৃত সরঞ্জাম পাওয়া গেছে।

মঙ্গলবার র‌্যাব-৫ এক বিজ্ঞপ্তির মাধ্যমে তাদের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

র‌্যাব-৫ সূত্রে জানা গেছে, নাটোরে র‌্যাব-৫ এর একটি দল বিশেষ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নাটোর জেলার সদর থানার বড় হরিশপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় অভিযান চালায়। র‌্যাবের কোম্পানী অধিনায়ক অতি. পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন ও কোম্পানী উপ-অধিনায়ক, সহকারী পুলিশ সুপার মো. রফিকুল ইসলামের নেতৃত্বে বিশেষ অভিযান পরিচালনা করে আন্তঃজেলা সংঘবদ্ধ মলম, অজ্ঞান পার্টি ও ছিনতাইকারী চক্রের মূলহোতা মো. ফুল মিয়াসহ তিনজনকে গ্রেফতার করেন।

গ্রেফতাররা হলেন, রংপুরের মিঠাপুকুর থানার আবদুল্লাহপুর এলাকার মৃত আ. সামাদের ছেলে ফুল মিয়া, নাটোর জেলার বাগাতিপাড়া থানার কৃষ্ণপুর এলাকার মো. সানোয়ার হোসেন, পঞ্চগড় জেলার একই থানার মালিপাড়া এলাকার মো. আলমগীর এবং টাঙ্গাইল জেলার মধুপুর থানার বেচারকোনা এলাকার মৃত মীর আলীর ছেলে মো. আ. রাজ্জাক।

গ্রেফতার আসামি র‌্যাবের জিজ্ঞাসাবাদে জানান, তারা সকলেই একটি সংঘবদ্ধ আন্তঃজেলা মলম, অজ্ঞান ও ছিনতাইকারী চক্রের সক্রিয় সদস্য। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলার যাত্রীবাহী বাস বা ট্রেনে যাত্রী ছদ্মবেশে তারা কার্যক্রম চালান। চেতনানাশক ঔষুধ মিশ্রিত বিস্কুট বা পানিসহ বিভিন্ন ধরনের খাবার খাইয়ে অজ্ঞান করে এবং প্রয়োজনে দেশীয় অস্ত্র ব্যবহার করে ভয়ভীতি প্রদর্শন করে তারা যাত্রীর টাকা পয়সা স্বর্ণালঙ্কার লুটপাট করেন। গ্রেফতার আসামিদের বিরুদ্ধে বাংলাদেশের বিভিন্ন জেলায় ছিনতাই, চুরি ও হত্যা মামলা রয়েছে বলে জানিয়েছে র‌্যাব-৫।

জি/আর