নাচোলে ডাসকো’র নারী অধিকার শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত


নাচোল প্রতিনিধি
চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ডাসকো কর্তৃক উপজেলা পর্যায়ে স্থানীয় কর্তৃপক্ষ ও নাগরিক জোটের সাথে নারী অধিকার শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে নারী অধিকার শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানার সভাপতিত্বে কর্মশালায়, বাল্য বিয়ে, মাদক ও পারিবারিক সহিংসতা নিয়ে আলোচনা করেন,উপজেলা কৃষি অফিসার বুলবুল আহম্মেদ,মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আ.ফ.ম হাসান, নাচোল থানার অফিসার ইনচার্জ মো. সেলিম রেজা ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা প্রভাতি মাহাতো।

কর্মশালায় অন্যান্যের মধ্যে বাল্য বিয়ে,মাদক ও পারিবারিক সহিংসতা নিয়ে আলোচনা করেন মহিলা ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ আশীষ কুমার চক্রবর্তী, নেজামপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহির উদ্দিন নাচোল উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম বাবু, সমাজ কল্যান সম্পাদক এ,কে এম জিলানী,নাচোল কেন্দ্রীয় জামে মসজিদের ঈমাম এনামুল হক, সমাজ সেবক মিনতী বালা ও আদিবাসী নেতা যতিন হেমরম প্রমুখ।

ডাসকো ফাউন্ডেশনের সহযোগিতায় ও নেটজ বাংলাদেশ’র কারিগরি সহায়তায় এবং ইউরোপীয় ইউনিয়নের আর্থীক সহায়তায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়। স্ট্রেনদেন্ড সিভিল সোসাইটি প্রটেক্টস এন্ড প্রমোটস উইমেন রাইটস প্রজেক্ট এর আওতায় উপজেলা পর্যায়ে স্থানীয় কর্তৃপক্ষ ও নাগরিক জোটের সাথে যৌথ কর্মশালায় উপস্থিত পেশাজীবিরা তাদের মূল্যবান মতামত তুলে ধরেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, ডাসকো’র ট্রেনিং এন্ড এ্যাডভোকেসী অফিসার আবুল কালাম আজাদ। এসময় প্রকল্প সমন্বয়কারী মাহবুবুর রহমান প্রজেক্টরের মাধ্যমে ডাসকোর বিভিন্ন কর্মসূচি উপস্থাপন করেন ও অনুষ্ঠানটি সমন্বয় করেন ডাসকোর নাচোল অফিসের ফিল্ড অফিসার কারিমা খাতুন।