নাচোলে জমি সংক্রান্ত বিরোধে সংঘর্ষ: মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে দু’জন 

নাচোল প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জের নাচোলে গত শুক্রবার জমির সীমানা নিয়ে সংঘর্ষে প্রতিপক্ষের কোদালের কোপে মারাত্মক জখমী মরিয়ম বেগম ও সংঘর্ষে আহত আনারুল ডান হাত-পা প্যারালাইসিসে আক্রান্ত হয়ে দু’জন নাচোল হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন।


শুক্রবার সকাল ১০ টায় নাচোল সদর ইউনিয়নের সুর্য্যপুর গ্রামে জমির সীমানা সংক্রান্ত বিরোধের জেরে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হলে এ ঘটনায় উভয় পক্ষের ৮ জন আহত হয়। এদের মধ্যে ৫ জনের অবস্থা আশংকা জনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাদেরকে রামেক হাসপাতালে রেফার্ড করেন। গুরুতর আহতদের মধ্যে মরিয়ম বেগম ও আনারুলের অবস্থা আশংকা জনক হওয়ায় তাদেরকে রামেক হাসপাতাল থেকে নিজ বাড়িতে ফেরত পাঠানো হয়।

এদিকে আহতদের পরিবার আশংকাজনক দুই রোগীকে পুন:রায় মঙ্গলবার নাচোল হাসপাতালে ভর্তি করেছেন। কয়েকদিন ধরে তারা শুধুমাত্র তরল খাবার খেয়ে বেচে আছেন। হাসপাতাল কর্তৃপক্ষ আশংকা জনিত রোগীকে হাসপাতালে ভর্তি রাখতে না চাইলে রোগীর পরিবার না দাবী লিখে দিয়ে হাসপাতালে ভর্তি রেখেছেন।

উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ অফিসার ডা. সুলতানা পাপিয়া বিষয়টি নিশ্চিত করেছেন। চিকিৎসক জানান, মরিয়মের মাথার চাঁদিতে ১০টি ও মাথার পিছনে ৭টি সেলাই দেয়া হয়েছে।

নাচোল থানার ওসি,জানান এ ঘটনায় পৃথক পৃথক ভাবে মামলা হয়েছে এবং উভয় পক্ষের আসমীদের গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

স/অ