নাগরিক স্বাস্থ্য সুরক্ষায় সিটি কর্পোরেশনের আইন বাস্তবায়নের দাবিতে রাজশাহীতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:


নাগরিক স্বাস্থ্য সুরক্ষায় সিটি কর্পোরেশনের আইন বাস্তবায়নের দাবিতে মানববন্ধন করেছে সুশাসনের জন্য নাগরিক-সুজন রাজশাহী জেলা ও মহানগর কমিটি। আজ সোমবার সকাল ১০ টার দিকে মহানগরীর আলুপট্টির মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন থেকে সুজনের সদস্যরা পাঁচটি দাবির কথা তুলে ধরেন। দাবিগুলো হলো- ‘সিটি কর্পোরেশনের বিধি বা প্রবিধানের অনুযায়ী নগরীতে সংক্রামক ব্যাধি প্রতিরোধ ও নিয়ন্ত্রণের ব্যবস্থা গ্রহণ করা এবং সংক্রামক ব্যাধিতে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য হাসপাতাল প্রতিষ্ঠা ও রক্ষণাবেক্ষণ করা। স্বাস্থ্য কেন্দ্র মাতৃসদন পরিবার পরিকল্পনা উন্নয়ন এবং মহিলা শিশু ও বালক-বালিকাদের জন্য প্রতিষ্ঠিত পরিচালনা ও রক্ষণাবেক্ষণ করা। সিটি কর্পোরেশন স্বাস্থ্য শিক্ষাসহ স্বাস্থ্যের উন্নতির বিধানকল্পে প্রয়োজনে অন্য যে কোনো ব্যবস্থা গ্রহণ করা।

এছাড়া সিটি গোল্ডের নগরবাসীর চিকিৎসার সুবিধার জন্য প্রয়োজনীয় সংখ্যক হাসপাতাল ও ডিসপেনসারী প্রতিষ্ঠা রক্ষণাবেক্ষণ করা ও বিধি দ্বারা নির্ধারিত পরিমাণ ওমানের ঔষধপত্র যন্ত্রপাতি সরঞ্জাম আসবাবপত্র ব্যবস্থা করা। চিকিৎসা সাহায্য ইত্যাদির জন্যও সিটি কর্পোরেশনের প্রয়োজনীয়সংখ্যক প্রাথমিক চিকিৎসা কেন্দ্র স্থাপন ও পরিচালনার চিকিৎসা সাহায্য স্থাপন করা চিকিৎসা সাহায্য প্রদান সমিতি গঠনের উৎসাহ দান করা চিকিৎসাবিদ্যা উন্নয়ন সাধন চিকিৎসা সাহায্যের জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে অর্থ প্রদান করা স্কুলছাত্রদের স্বাস্থ্য পরীক্ষা করা বিভিন্ন দাবি জানান তারা।’

মানববন্ধনে উপস্থিত ছিলেন, সুজন মহানগর কমিটির সহ সভাপতি মিজানুর রহমান, মো. সাইদুর রহমান, মহেন্দ্র চন্দ্র সরকার, সুজনের সভাপতি রাজশাহী জেলা কমিটির সফিউদ্দীন আহমেদ, সুজনের জেলা কমিটির সাধারণ সম্পাদক মো. মাহমুদুল আলম মাসুদ, সহ-সাধারণ সম্পাদক কামরুজ্জামান, সুজনের সমন্বয়কারী মিজানুর রহমান ও সুজনের সদস্যসহ ১৫ জন মানববন্ধনে উপস্থিত ছিলেন।

স/আ