নাঈম কেন একাদশে, বলতে চান না প্রিন্স

মাউন্ট মঙ্গানুইয়ে ইতিহাস গড়া বাংলাদেশ দল, সিরিজের দ্বিতীয় টেস্টে ক্রাইস্টচার্চের হেগলি ওভালে চরম ব্যাটিং বিপর্যয়ে।

নিউজিল্যান্ডের করা ৫২১/৬ রানের জাবাবে ব্যাটিংয়ে নেমে ট্রেন্ট বোল্ট, টিম সাউদি ও কাইল জেমিসনের গতির মুখে পড়ে ইনিংসের শুরু থেকেই উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় বাংলাদেশ।

২৭ রানে ৫ উইকেট হারানো বাংলাদেশ এরপর ষষ্ঠ উইকেটে ইয়াসির আলী রাব্বি ও নুরুল হাসান সোহান জুটিতে তুলে ৬০ রান। একটা সময়ে ৫ উইকেটে বাংলাদেশের সংগ্রহ ছিল ৮৭ রান। এরপর আবারও ব্যাটিং ধস। শেষদিকে ৩৯ রানের ব্যবধানে ৫ উইকেট হারিয়ে ১২৬ রানেই অলআউট বাংলাদেশ।

দলের হয়ে ইয়াসির আলি রাব্বি আর নুরুল হাসান সোহান ৫৫ ও ৪১ রান করেন। দুই অঙ্কোর ফিগার রান করতে পারেননি বাকি ৯ ব্যাটসম্যান। নিউজিল্যান্ডের হয়ে ৫ উইকেট নেন ট্রেন্ট বোল্ট, তিন আর দুই উইকেট নেন টিম সাউদি ও কাইল জেমিসন।

ক্রাইস্টচার্চে অভিষেক হওয়া জাতীয় দলের ওপেনার নাইম শেখ ফেরেন শূন্যরানে। প্রশ্ন উঠেছে জাতীয় লিগে দুর্দান্ত পারফর্ম করা ফজলে মাহমুদ রাব্বিকে রেখে কেনো নাইমকে ওপেনিং করানো হলো?

এ ব্যাপারে ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স বলেন, আমি তো নির্বাচক প্যানেলের কেউ নই। এই প্রশ্নের উত্তর নির্বাচক প্যানেল থেকে পেতে পারেন। নাঈমও তো একজন ওপেনার, যদিও টি-টোয়েন্টিতে। সেখানে তো সে ভালোই করেছে।

 

সূত্রঃ যুগান্তর