রবিবার , ৩ জুলাই ২০১৬ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

নলডাঙ্গায় নির্মাণাধীন ব্রীজ ধ্বসে প্রকৌশলীসহ ১০ শ্রমিক আহত

Paris
জুলাই ৩, ২০১৬ ৮:৪৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

নাটোরের নলডাঙ্গায় আত্রাই নদীর উপর নির্মাণাধীন একটি ব্রীজের গার্ডার ধ্বসে পড়ে এলজিডির প্রকৌশলীসহ অন্ততঃ ১০ জন শ্রমিক আহত হয়েছে। খবর পেয়ে নলডাঙ্গা থানা পুলিশ ও নাটোর থেকে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে।

 

রোববার সন্ধ্যা ৬টার দিকে উপজেলা খাজুরা ইউনিয়ন পরিষদের পিছনে আত্রাই নদীর উপর নির্মানাধীন ব্রীজে ঢালাই করার সময় এ ঘটনা ঘটে।

 

আহতদের মধ্যে দুজনকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে নাটোর সদর হাসাপাতালে ভর্তি করা হয়েছে।

 

শ্রমিকের সর্দার বিশ্বনাথ দাস ও স্থানীয়রা সিল্কসিটি নিউজকে জানান, উপজেলার আত্রাই নদীর উপর নির্মানাধীন ব্রীজের ঢালাইয়ের কাজ করছিল ৫৫ জন শ্রমিক। কাজ চলাকালীন সন্ধ্যা ৬টার দিকে হঠাৎ করে নির্মানধীন ব্রীজের ৩টি গার্ডার ধসে পড়ে। এতে এলজিইডিরি উপ-সহকারী প্রকৌশলী রুহুল আমীন, শ্রমিক সেন্টু, বাসু, গোপেন,  সুবোল, মহাদেব, মনাসহ অন্তত ১০ জন শ্রমিক আহত হয়।

 

আহতদের মধ্যে আশংকাজনক অবস্থায় মহাদেব ও মনাকে নাটোর সদর হাসপাতালে ভর্তি করা হয়। বাঁকীদের স্থানীয় ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।
এলজিডিইডি সূত্র জানায়, সাড়ে ৭কৌটি টাকা ব্যায়ে ব্রীজটি নির্মান কাজের ঠিকাদার ছিলেন নাটোর সদর আসনের সংসদ সদ্যস্য শফিকুল ইসলাম শিমুলের ভগ্নিপতি জাহান ।
অভিযোগ রয়েছে, জেলার বেশিরভাগ ব্রীজ এবং রাস্তার কাজের ঠিকাদার সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের ভগ্নিপতি। এর আগেও শহরের চেয়ারম্যান রোড এলাকায় একই ঠিকাদেরর নির্মাণাধীন একটি ব্রীজের গার্ডার ভেঙ্গে অন্তত ৬জন শ্রমিক আহত হয়।
নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবীর দত্ত জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আহতদের উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে পাঠানো হয়েছে।
এ ব্যাপারে এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী আব্দুর রহিমের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করে ব্যস্ত আছি বলে সংযোগ বিছিন্ন করে দেন।
ঘটনার সত্যতা স্বীকার করে নলডাঙ্গা উপজেলার নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার জাহান সিল্কসিটি নিউজকে বলেন, ব্রীজটির নির্মাণকাজের দায়িত্বে ছিলেন সদর আসনের এমপি শফিকুল ইসলাম শিমুলের ভগ্নিপতি জাহান। তবে নির্মাণ ক্রুটির কারণে ব্রীজটি ভেঙ্গে পড়েছে কিনা সে ব্যাপারে তদন্ত কমিটি গঠন করা হবে। গঠিত কমিটি তদন্ত করার পর নির্মাণ ত্রুটির কারণে ভেঙ্গে পড়লে সংশ্লিষ্ট ঠিকাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
উল্লেখ্য, এর আগে শহরের চেয়ারম্যান রোড এলাকার একটি ব্রীজের গর্ডার ভেঙ্গে পড়ে ৬জন আহত হয়।

সর্বশেষ - রাজশাহীর খবর