নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে জাতীয় শোক দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক:

নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (এনবিআইইউ) যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয়  শোক দিবস। দিবসটি উপলক্ষে সোমবার (১৫ আগস্ট) সকালে রাজশাহী নগরীর চৌদ্দপাইস্থ ইউনিভার্সিটির নিজস্ব ক্যম্পাসে কালো পতাকা উত্তোলন ও জাতীয় পতাকা অর্ধনমিত রাখার মাধ্যমে কর্মসূচি শুরু হয়।

নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এরপর আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায়  প্রধান অতিথির বক্তব্য রাখেন ইউনিভার্সিটির ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান বরেণ্য কথাশিল্পী নারী নেত্রী অধ্যাপিকা রাশেদা খালেক। মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন খুলনা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান, ইউনিভার্সিটির উপাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ, গবেষক ও কলামিস্ট অধ্যাপক ড. আবদুল খালেকের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউনিভার্সিটির চীফ-কোঅর্ডিনেটর অধ্যাপক ড. পি.এম. সফিকুল ইসলাম।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. মকসুদুর রহমান, ইংরেজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আব্দুর রউফ, সহকারি অধ্যাপক আব্দুল কুদ্দুস প্রমুখ।  ছাত্রকল্যাণ উপদেষ্টা হাসান ঈমাম সুইট-এর সঞ্চালনায় কবিতা আবৃত্তি করেন আইন বিভাগের কো-অর্ডিনেটর ড. নাসরিন লুবনা, সমাজবিজ্ঞান বিভাগের কো-অর্ডিনেটর কামরুন্নাহার প্রমুখ।

অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন ইউনিভার্সিটির প্রক্টর ড. আজিবার রহমান। অনুষ্ঠানে ইউনিভার্সিটির রেজিস্ট্রার, উর্ধ্বতন কর্মকর্তা, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

জি/আর