নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

নিজস্ব প্রতিবেদক: নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে দিবসটি উপলক্ষে রোববার (১০ জানুয়ারি) সকাল ১০:০০টায় রাজশাহী নগরীর বিনোদপুরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ এবং আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় ইউনিভার্সিটির উপাচার্য শিক্ষাবিদ প্রফেসর ড. আবদুল খালেকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউনিভার্সিটির ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান নারীনেত্রী ও কথাশিল্পী অধ্যাপিকা রাশেদা খালেক। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পরীক্ষা নিয়ন্ত্রক জোনাব আলী, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রধান ও প্রক্টর ড. আজিবার রহমান, আইন বিভাগের প্রধান ড. নাসরিন লুবনা, সহকারি প্রক্টর আব্দুল কুদ্দুস, যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের কো-অর্ডিনেটর আবু জার।

ছাত্রকল্যাণ উপদেষ্টা হাসান ঈমাম সুইট এর সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানে রেজিস্ট্রার, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, কো-অর্ডিনেটর, শিক্ষক- কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি অধ্যাপিকা রাশেদা খালেক বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের কারাগার থেকে মুক্তিলাভের পর এদিন স্বদেশে ফিরে আসেন। এদিনটি তাই বাংলাদেশের জন্মের ইতিহাসের আরেক আশির্বাদ। বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করছেন তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তাঁর নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে।

উপাচার্য প্রফেসর ড. আবদুল খালেক বলেন, ১০ জানুয়ারি বিজয়ের পূর্ণতার দিন। এজন্য দিনটি মহাবিজয়ের দিন। তাঁর আদর্শকে ধারণ ও লালনের পরামর্শ দেন তিনি।

স/জে