মঙ্গলবার , ২৩ আগস্ট ২০১৬ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

নরসিংদীতে ধর্ষণ মামলায় ৬ জনের মৃত্যুদণ্ড

Paris
আগস্ট ২৩, ২০১৬ ১০:৩৩ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

নরসিংদীর পলাশে একটি কারখানার নারী শ্রমিককে ধর্ষণের মামলায় ছয়জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার বিকেলে নরসিংদীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) শামীম আহম্মদ এই রায় দেন।

 

দণ্ডপ্রাপ্তরা হলেন পলাশ উপজেলার বাগপাড়া গ্রামের আশিকুর রহমান (৩৫), ইলিয়াছ (২১), রুমিন (২০), রবিন (২২), ইব্রাহিম (২২) ও আ. রহমান (২৪)। এর মধ্যে আশিকুর, ইলিয়াছ, রুমিন ও রবিনকে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মৃত্যুদণ্ড ছাড়াও এক লাখ টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়। অপরদিকে ইব্রাহিম ও আব্দুর রহমানকে মৃত্যুদণ্ড ও অর্থদণ্ডের পাশাপাশি একই ঘটনায় ভিডিও চিত্র ধারণ করায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে সাত বছরের সশ্রম কারাদণ্ড এবং দুই লাখ টাকা করে জরিমানা করা হয়।

 

মামলার বিবরণ ও আদালত সূত্রে জানা যায়, ২০১৩ সালের ২৩ মে পলাশের বাগপাড়া এলাকায় অবস্থিত প্রাণ আরএফএল কোম্পানির এক নারী শ্রমিক কাজ শেষে কারখানার মেসে ফিরছিলেন। তিনি পথে জনতা জুটমিলের সামনের সড়কে পৌঁছলে আসামিরা মেয়েটিকে ধরে জোর করে নির্জন স্থানে নিয়ে যায়। পরে আসামিরা তাকে পালাক্রমে ধর্ষণ করে।

 

এ সময় এক আসামি তার মোবাইল ফোনে মেয়েটিকে ধর্ষণের ভিডিও চিত্র ধারণ করে। পরে হুমকি দিয়ে মেয়েটিকে নিস্তেজ অবস্থায় ফেলে যায় । এ ঘটনায় প্রাণ আরএফএল কোম্পানির এক কর্মকর্তা বাদী হয়ে ছয়জনকে আসামি করে পলাশ থানায় মামলা দায়ের করেন। পলাশ থানা পুলিশ দীর্ঘ তদন্ত শেষে ছয়জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করে। অভিযোগপত্র অনুযায়ী ১২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়।

 

রায় ঘোষণার ৭ কর্ম দিবসের মধ্যে আসামিরা আপিল করার সুযোগ পাবেন।

 

আসামিপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট এমএ আউয়াল, অ্যাডভোকেট মিঠু ও অ্যাডভোকেট মনিরুজ্জামান। বাদী পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট কানিজ ফাতেমা ও অ্যাডভোকেট একেএম ওয়ালিউল্লাহ।

সূত্র; রাইজিংবিডি

 

সর্বশেষ - জাতীয়