নগরীতে বিনামূল্যে হেলমেট বিতরণ

সিল্কসিটি নিউজ ডেস্ক:

মোটরসাইকেল চালক ও আরোহীদের হেলমেট পরিধানে উৎসাহিত করতে রাজশাহী মহানরগীর বিভিন্ন এলাকায় হেলমেট বিতরণ করা হয়েছে। রোববার (১২ জুন) বিকেল সাড়ে ৪ টায় মোটরসাইকেল নগরীর রেলগেট এলাকায় হেলমেট বিতরণ করেন আরএমপি’র  পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক।

আরএমপির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। মোটরসাইকেল দূর্ঘটনায় চালক ও আরোহীর সুরক্ষা প্রদানে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আরএমপি’র ট্রাফিক বিভাগ মোটরসাইকেল চালক ও আরোহীদের মাঝে বিনামূল্যে হেলমেট বিতরণ কর্মসূচীর আয়োজন করে।

অনুষ্ঠানে আরএমপি’র পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মসূচীর উদ্বোধন করেন। এসময় তিনি নিজেই মোটরসাইকেল চালক ও আরোহীদের মাথায় হেলমেট পরিয়ে দেন এবং তা ব্যবহারে অনুরোধ করেন।

পুলিশ কমিশনার বলেন, সড়ক দূর্ঘটনায় অনেকে মারা যাচ্ছেন হেলমেট না পরার কারণে। আবার অনেকে গুরুতর আহত হচ্ছেন। নতুন সড়ক আইনে হেলমেট না পরার অপরাধে ৫ হাজার টাকা পর্যন্ত জরিমানার বিধান রাখা হয়েছে। তারপরও সচেতনতা সৃষ্টি হচ্ছে না। এ জন্য সচেতনতা সৃষ্টিতে এ পদক্ষেপ নেওয়া হয়েছে। সপ্তাহজুড়েই প্রায় ৫০০ হেলমেট বিতরণ করা হবে। এরপরেও হেলমেট ব্যবহার না করলে কঠোর আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) মো. সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. মজিদ আলী বিপিএম, উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) মো. সাজিদ হোসেন, উপ-পুলিশ কমিশনার (ট্র্যাফিক) অনির্বান চাকমাসহ অন্যান্য পুলিশ সদস্যবৃন্দ।

জি/আর