নওগাঁ ধামইরহাটে প্রান্তিক কৃষকদের বিনামূল্যে পেঁয়াজ ও নাবী পাটবীজ বিতরণ


ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি:

নওগাঁর ধামইরহাটে ২০২১-২২ অর্থ বছরে খরিপ-২ মৌসুমে প্রণোদনণা কর্মসূচির আওতায় প্রান্তিক কৃষকের মাঝে গ্রীষ্মকালীন পেঁয়াজ ও নাবী পাটবীজ বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (১৪সেপ্টেম্বর) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে এসব সামগ্রী বিতরণ করা হয়।

উপজেলার ৬০ জন কৃষককে ২০ শতক জমির জন্য আধা কেজি নাবী পাটবীজ, ১ কেজি করে ডিএপি, এমওপি ও ইউরিয়া সার এবং ৯০ জন কৃষককে ১ কেজি করে পেঁয়াজ বীজ ২০ কেজি করে ডিএপি ও এমওপি সার বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান আজাহার আলী।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায়,উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শাপলা খাতুন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ আসাদুজ্জামান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ আফরিনা পারভীন, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা আলেফ উদ্দিন প্রমুখ।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শাপলা খাতুন জানান, ৯০ জন কৃষক পেঁয়াজ বীজ উৎপাদনে জমি প্রস্তুতের জন্য ৫শত টাকা, শ্রমিক ও বাঁশ ক্রয়ের জন্য ২৩শত টাকাসহ মোট ২৮শত টাকা পাবেন ও তাদের বালাইনাশক, সুতলী ও পলিথিন পর্যায়ক্রমে ফ্রি সরবরাহ করা হবে।

এছাড়াও একইভাবে নাবী পাটবীজ উৎপাদনকারী জমির প্রস্তুত, সেচ, আন্তঃ পরিচর্যা ও বালাইনাশকসহ মোট ২৬শত টাকা পাবেন। সকল অর্থ বিকাশের মাধমে প্রদান করা হবে।’

স/আর