নওগাঁয় ২৪ ঘণ্টায় ৫৮ জনের করোনা শনাক্ত, দুজনের মৃত্যু

করোনায় সংক্রমিত হয়ে মারা যাওয়া দুই ব্যক্তি হলেন নওগাঁ পৌরসভার চকদেবপাড়া এলাকার মৃত ইছাহাক আলীর স্ত্রী আঞ্জুমান আরা (৬০) ও আত্রাই উপজেলা সদর এলাকার বাসিন্দা আবদুর রহমান (৬০)। তাঁদের মধ্যে আঞ্জুমান আরা নিজ বাড়িতে গতকাল সন্ধ্যায় মৃত্যুবরণ করেন। আবদুর রহমান নওগাঁ সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রাতে মারা যান।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় সদর হাসপাতালে ২২২ জনের অ্যান্টিজেন টেস্ট ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ৩১ জনের নমুনা পরীক্ষার ফলাফল আসে। মোট ২৫৩ ব্যক্তির নমুনা পরীক্ষা করে ৫৮ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ২২ দশমিক ৯২ শতাংশ।

নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে নওগাঁ সদর ও রানীনগর উপজেলায় ৮ জন করে, আত্রাই ও মহাদেবপুর উপজেলায় ৬ জন করে, মান্দা, বদলগাছি ও নিয়ামতপুর উপজেলায় ৪ জন করে, পত্নীতলা উপজেলায় ১১ জন, ধামইরহাট উপজেলায় ২ জন এবং সাপাহার উপজেলায় ৫ জন রয়েছেন। নতুন শনাক্ত ৫৮ জন নিয়ে জেলায় মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা ৩ হাজার ২৫৩।

সিভিল সার্জনের কার্যালয়ের করোনা–সংক্রান্ত দৈনিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এর আগের ২৪ ঘণ্টায় ১৭৯টি নমুনা পরীক্ষায় ৩৪ জনের করোনা পজিটিভ আসে। শনাক্তের হার ছিল ১৯ শতাংশ। গত বুধবার ৫৭৩টি নমুনা পরীক্ষায় ১২৫ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ২১ দশমিক ৮১ শতাংশ।