নওগাঁয় ১২০ পরিবারের মধ্যে ছাগল বিতরণ

নওগাঁ প্রতিনিধি:

স্বাবলম্বী করে তোলার জন্য নওগাঁ সদর উপজেলায় দরিদ্র ১২০টি পরিবারের মধ্যে ছাগল বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (২৬এপ্রিল) দুপুরে শহরের মুক্তির মোড় নওযোয়ান মাঠে ইথেন এন্টার প্রাইজ প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, এফবিসিসিআই পরিচালক এবং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল এই বিতরণ করেন।

এসয় জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমান, এমএ ওবাইদা, শেখ রুহুল আমিন আরমান, রোকনুজ্জামান রোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

আয়োজকরা জানান, অসহায় ও দুঃস্থ পরিবারগুলোকে স্বাবলম্বী করে তোলার জন্য ছাগল বিরতণের এই উদ্যোগ নিয়েছেন ইকবাল শাহরিয়ার রাসেল। এর আগে তিনি দীর্ঘ কয়েক বছর ধরে নওগাঁতে নারীদের স্বাবলম্বী করে তোলার জন্য সেলাই মেশিন বিতরণ করেছেন। এছাড়া আসন্ন ঈদ উপলক্ষে দুই হাজার অসহায়, দুঃস্থ ও হতদরিদ্র মানুষের মধ্যে নগদ অর্থ বিতরন করা হয়েছে। শীত মৌসুমে শীতার্ত ও দু:স্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। করোনাকালীন সময়ে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মাঝে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

ইকবাল শাহরিয়ার রাসেল বলেন, ‘ছাগলগুলো দিয়ে এই ১২০ টি পরিবার যদি সামান্য উপকৃত হন, তবেই আমার এই প্রচেষ্টা সার্থক। মানুষ মানুষের জন্য। করোনার দীর্ঘ সংকট কাটিয়ে উঠলেও এখন পর্যন্ত স্বাভাবিক জীবন-যাপনে ফিরতে পারেনি দরিদ্র মানুষেরা। তাই নানাভাবে তাদের পাশে দাড়ানোর চেষ্টা করছি। প্রতিবছরই ইথেন এন্টারপ্রাইজের পক্ষ থেকে এমন উদ্যোগ গ্রহণ করা হয় এবং আগামীতেও এই ধরনের কর্মকান্ড অব্যাহত রাখা হবে।’

জি/আর