নওগাঁয় বাল্যবিবাহ-যৌতুকবিরোধী স্কুল ক্যাম্পেইন

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ: নওগাঁ সদর উপজেলাধীন হাঁসাইগাড়ি ইউনিয়নের ভীমপুর বালিকা উচ্চ বিদ্যালয়ে বাল্যবিবাহ ও যৌতুকবিরোধী স্কুল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।
নওগাঁ মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি সামাজিক উদ্যোগের অংশ হিসেবে আগামী ২০২০ সালের মধ্যে নওগাঁ সদর উপজেলাকে বাল্যবিবাহ ও যৌতুকের বিরুদ্ধে শতভাগ মানুষকে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এর আয়োজন করে।
ক্যাম্পেইন অনুষ্ঠানে ২০ জন শিক্ষক, ২৮৭ জন ছাত্রী, ১৬ জন গন্যমান্য ব্যক্তি, ৫ জন ইউপি সদস্য এবং ১৫ জন অন্যান্য বিশিষ্ট ব্যক্তি উপস্থিত ছিলেন।
হাঁসাইগাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল জলিল সুইট এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
ভীমপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আলেফ উদ্দিন প্রামানিক এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁ মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটির ডিজিএম মুকুল হোসেন, নওগাঁ জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক কায়েস উদ্দিন এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষক অহিদুল ইসলাম।
এ সময় অন্যান্যেরম মধ্যে এক নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আমিনুল ইসলাম, সহকারী শিক্ষক  আব্দুর রশিদ, বাল্যবিবাহমুক্ত ও যৌতুক বিরোধী কার্যক্রমের সমন্বয়কারী সুমাইয়া আকতার সুমি এবং ছবিলা আকতার ছবি বক্তব্য দেন।
স/শা