নওগাঁয় বাম গণতান্ত্রিক জোটের ‘কালো দিবস’পালন

নিজস্ব প্রতিবেদক নওগাঁ   : বাম গণতান্ত্রিক জোট নওগাঁ জেলা কমিটির উদ্যোগে ২০১৮ সালে ৩০ ডিসেম্বরের ভোট ডাকাতির মাধ্যমে ক্ষমতাসীন অবৈধ সরকারের পদত্যাগের দাবিতে নওগাঁতে ‘কালো দিবস’ পালিত হয়েছে।

বুধবার (৩০ডিসেম্বর) বেলা সাড়ে ১১ টায় নওগাঁ জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বাম গণতান্ত্রিক জোটের মিছিল এবং মিছিল পরবর্তী এসমাবেশ অনুষ্ঠিত হয়।

বাম গনতান্ত্রিক জোটের নওগাঁ জেলা কমিটির সমন্বয়ক এ্যাডভোকেট মহসিন রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায়
বক্তব্য রাখেন বাসদের নওগাঁ জেলা কমিটির আহবায়ক জয়নাল আবেদীন মুকুল, ইউনাইটেড কমিউনিস্ট নেতা মিজানুর রহমান মিজান, সিপিবি নেতা অ্যাডভোকেট মোমিনুল ইসলাম স্বপন এবং বাসদ নেতা কালিপদ সরকার।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর তৎকালীন ক্ষমতাসীন দল পুলিশ ও প্রশাসনকে ব্যবহার করে দিনের ভোট রাতে করার মধ্য দিয়ে অবৈধভাবে পুনঃক্ষমতাসীন হয়েছে। নেতৃবৃন্দ বলেন, অবৈধ এই সরকার গায়ের জোরে ক্ষমতাসীন রয়েছে। এ সরকারের ক্ষমতায় থাকার নৈতিক কোন অধিকার নেই। নেতৃবৃন্দ অবিলম্বে এ অবৈধ সরকারের পদত্যাগের দাবি পুনঃব্যক্ত করেন।

তারা বলেন, সরকার পদত্যাগ না করলে গণঅভ্যুত্থানের মাধ্যমে সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে। নেতৃবৃন্দ অবৈধ সরকারের প্রতি অনাস্থা প্রকাশ করে কালো পতাকা হাতে রাজপথে নেমে আসার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান। নেতৃবৃন্দ ৩০ ডিসেম্বর ২০১৮’র ভোট ডাকাতির নির্বাচন আয়োজক ‘নির্বাচন কমিশন’কে পদত্যাগের আহ্বান জানান।

নেতৃবৃন্দ বলেন, যদি ব্যর্থ নির্বাচন কমিশন স্বেচ্ছায় পদত্যাগ না করে তবে রাষ্ট্রপতির কর্তব্য হবে তাঁর সাংবিধানিক ক্ষমতা প্রয়োগ করে ‘নির্বাচন কমিশন’কে বরখাস্ত করা।
নেতৃবৃন্দ দেশের ৪২ জন বিশিষ্ট নাগরিক যারা নির্বাচন কমিশনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি করেছেন তাদের বিরুদ্ধে নির্বাচন কমিশনের পক্ষ থেকে অবমাননাকর বক্তব্য প্রদানের তীব্র নিন্দা জানান ।

স/আ.মি