নওগাঁয় নারীসহ এসআইকে ধরলেন গ্রামবাসী, পরে সাময়িক বরখাস্ত

নওগাঁর বদলগাছী থানার উপপরিদর্শক (এসআই) আরিফুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এক নারীসহ গ্রামবাসী তাঁকে ধরার ঘটনার পর এ ব্যবস্থা নেওয়া হলো। এদিকে ঘটনাটি তদন্তে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) এম এ মামুন খান চিশতিকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

নওগাঁর পুলিশ সুপার (এসপি) আবদুল মান্নান মিয়া গতকাল সোমবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ ও এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে, এসআই আরিফুল ইসলাম গত রোববার রাতে বদলগাছী উপজেলার একটি গ্রামের বাড়িতে জয়পুরহাট সদর উপজেলার এক নারীকে ডেকে নিয়ে আসেন। আরিফুল দাবি করেন, ওই নারীর সঙ্গে তাঁর সম্পর্ক আছে। তবে এলাকাবাসী অসামাজিক কার্যকলাপের অভিযোগ এনে তাঁকে ও ওই নারীকে আটক করে পুলিশকে খবর দেন। পুলিশ রাত সাড়ে ১২টার দিকে ঘটনাস্থলে গিয়ে এসআই আরিফুল ইসলামকে উদ্ধার করে। নওগাঁর এসপি আবদুল মান্নান মিয়াকে ঘটনাটি জানানোর পরপরই এসআই আরিফুলকে থানা থেকে প্রত্যাহার করে নওগাঁ পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়। এরপর তাঁকে সাময়িক বরখাস্ত করা হয়।

বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী যোবায়ের আহম্মেদ বলেন, এসআই আরিফুল ইসলামকে একজন নারীসহ গ্রামবাসী আটকে রেখেছিলেন। সেখানে পুলিশ গিয়ে তাঁকে উদ্ধার করেছে। ওই নারীর কোনো অভিযোগ না থাকায় তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে।

নওগাঁর এসপি আবদুল মান্নান মিয়া বলেন, তদন্ত কমিটির অন্য দুই সদস্য হলেন অতিরিক্ত পুলিশ সুপার (পত্নীতলা সার্কেল) তরিকুল ইসলাম ও সহকারী পুলিশ সুপার (এএসপি) মোছা. সুরাইয়া খাতুন।

প্রথম আলো