শনিবার , ২১ এপ্রিল ২০১৮ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

নওগাঁয় একুশে পরিষদের আয়োজনে পদযাত্রা ও আলোচনা সভা

Paris
এপ্রিল ২১, ২০১৮ ৪:৪৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:
নওগাঁয় গণহত্যায় শহীদদের স্মরনে পদযাত্রা এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন একুশে পরিষদ এই কর্মসূচীর আয়োজন করে।

কর্মসূচীর অংশ হিসেবে সকাল সাড়ে ১০টায় মুক্তিরমোড় কেন্দ্রীয় শহিদ মিনার থেকে পদযাত্রা শুরু হয়। প্রধান সড়ক ধরে বাজার, গোস্তহাটির মোড় হয়ে খাসনওগাঁ বধ্যভুমিতে এসে শেষ হয়। সেখানে অবস্থিত বধ্যভুমিতে ফুল দিয়ে শহীদদের প্রতি শদ্ধা জানানো হয়।

পরে খাসনওগাঁ ঈদগাহ মাঠে এক আলোচনাসভার আয়োজন করা হয়। এ আলোচনাসভায় সভাপতিত্ব করেন একুশে পরিষদের সভাপতি এ্যড. ডি এম আব্দুল বারী। এ সময় তিনদফা দাবী আদায়ের লক্ষ্যে বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত মোঃ শরিফুল ইসলাম খান, অবসরপ্রাপ্ত সহযোগি অধ্যাপক আতাউল হক সিদ্দিকী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুৃটি কমান্ডার মোঃ আফজাল হোসেন, সাবেক সদর উপজেলা কমান্ডার গোলাম সামদানী, ইঞ্জিনিয়ার গুরুদাস দত্ত বাবলু, শহিদ পরিবারের সন্তান গোলাম রহমান, আব্দুল হাই সিদ্দিকী এবং মোস্তাফিজুর রহমান।

তারা প্রশাসনের নিকট তিনদফা দাবী মেনে নেয়ার আহবান জানান। দাবীগুলো হচ্ছে ১৯৭১ সনে নওগাঁ জেলার গণহত্যায় শহিদদের স্মরণে স্মৃতি ফলক নির্মান ও রক্ষাণাবেক্ষন, শহিদদের তালিকা তৈরী এবং স্থানীয় প্রশাসনের উদ্যোগে গণহত্যা দিবসসমূহ পালন করার উদ্যোগ গ্রহন।
স/শ

সর্বশেষ - রাজশাহীর খবর