নওগাঁয় আরও ২২১ জনের করোনা শনাক্ত, দুজনের মৃত্যু

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনার সংক্রমণে দুজনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া ওই দুই ব্যক্তি জেলার বদলগাছি উপজেলা ও নওগাঁ পৌরসভার বাসিন্দা। এর আগের ২৪ ঘণ্টায় জেলায় করোনায় আক্রান্ত হয়ে চারজনের মৃত্যু হয়। এ নিয়ে জেলায় মোট ৭০ জনের মৃত্যু হলো।

গত ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া ২২১ জন জেলায় দ্বিতীয় সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এর আগে গত রোববার ৭২৯ জনের নমুনা পরীক্ষায় ২৩০ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ৩১ দশমিক ৪৫ শতাংশ। গতকাল ২৪৫ জনের নমুনা পরীক্ষায় ৫৩ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ২১ দশমিক ৬৩ শতাংশ। গত মঙ্গলবার ২২৪ জনের নমুনা পরীক্ষায় ৭৯ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ৩৫ দশমিক ২৭ শতাংশ।

করোনার সংক্রমণ রোধে ৩ জুন থেকে নওগাঁ জেলার কয়েকটি উপজেলায় সপ্তাহব্যাপী লকডাউন ঘোষণা করা হয়। এ লকডাউন শেষে পুরো জেলায় বিশেষ বিধিনিষেধ আরোপ করা হয়। স্থানীয় প্রশাসনের জারি করা বিধিনিষেধ এখনো চলছে।

জেলা করোনা প্রতিরোধ কমিটির ফোকাল পারসন ও ডেপুটি সিভিল সার্জন মঞ্জুর-এ মোর্শেদ বলেন, লকডাউন ও বিধিনিষেধের মধ্যেই জেলায় করোনার সংক্রমণ বেড়ে যাওয়া খুবই উদ্বেগের বিষয়। মানুষের অসচেতনতার কারণেই করোনার সংক্রমণ নিয়ন্ত্রণ করা কঠিন হচ্ছে। সবাই যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চললে করোনার সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণ করা সম্ভব হতো। প্রথম আলো