নওগাঁয় ৫০ কোটি টাকা মূল্যের কষ্টি পাথরের মূর্তিসহ দুইজন আটক

নওগাঁ প্রতিনিধি:

নওগাঁয় জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা-এনএসআই এর তথ্যের ভিত্তিতে ডিবি ও এনএসআই এর যৌথ অভিযানে ১১৬ কেজি ওজনের ১টি কষ্টি পাথরের মূর্তিসহ পাচারকারী চক্রের দুই সদস্যকে আটক করেছে জেলা গোয়েন্দা শাখা ডিবি। মঙ্গলবার (২৫ জানুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে সদর উপজেলার কোমাইগাড়ি এলাকার অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য আবদুস সালামের বাড়ির ছাদ থেকে মূর্তিটি উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ৫০ কোটি টাকা।

আটককৃতরা হলেন, কোমাইগাড়ি এলাকার অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য আবদুস সালামের ছেলে মমিনুল ইসলাম মিলন (৩৮) ও মিরাজুল ইসলাম (২৮)।

জেলা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম সামসুদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা এনএসআই এর গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশ ও এনএনআই এর যৌথ অভিযানে কোমাইগাড়ি এলাকার অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যে আব্দুস সালামের বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় তার বাড়ির ছাদ থেকে ১১৬ কেজি ওজনের ১টি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করা হয়। আটক করা হয় পাচারকারী চক্রের ওই দুই সদস্যকে। তাদের বিরুদ্ধে নওগাঁ সদর মডেল থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

এএইচ/এস