বৃহস্পতিবার , ২২ আগস্ট ২০২৪ | ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

নওগাঁয় জিনিয়াস অব দ্যা ইয়ার কুইজ প্রতিযোগীতার পুরস্কার বিতরণ

Paris
আগস্ট ২২, ২০২৪ ১২:৪১ পূর্বাহ্ণ

নওগাঁ প্রতিনিধি:
‘নিজেকে জানবো, দেশকে মানবো, বিশ্বকে চিনবো’ প্রতিপাদ্যে নওগাঁয় ‘জিনিয়াস অব দ্যা ইয়ার-২০২৪’ কুইজ প্রতিযোগীতার ফাইনাল রাউন্ড ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে নওগাঁ সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের আয়োজনে বিভাগের হলরুমে কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. নাজমুল হাসান।
এসময় কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর এ.এফ.এম বজলুল কবীর এর সভাপতিত্বে কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মো. মহীদুল হাসান, কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক মুহাম্মদ বেলাল হোসেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক মো. নাসিম আলম সহ অন্যরা বক্তব্য রাখেন।

জিনিয়াস অব দ্যা ইয়ার-২০২৪ কুইজ প্রতিযোগীতায় চলতি বছরের ফেব্রুয়ারি মাসের শুরুর দিকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রথম বর্ষ থেকে চতুর্থ বর্ষ পর্যন্ত ১১৭ জন শিক্ষার্থী অংশ নেয়। সবশেষ সাতজনকে বিজয়ী ঘোষণা করা হয়। জিনিয়াস অব দ্যা ইয়ার নির্বাচিত হয় দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রিমন হোসেন, প্রথম রানাস আপ দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রুপা আক্তার এবং দ্বিতীয় রানাস আপ প্রথম বর্ষের শিক্ষার্থী আলামিন হোসেন। চতুর্থস্থান প্রথম বর্ষের শিক্ষার্থী  সোহানা জান্নাত, পঞ্চম স্থান তৃতীয় বর্ষের শিক্ষার্থী জান্নাতুন ফেরদৌস, ষষ্ঠ স্থান চতুর্থ বর্ষের প্রণব কুমার এবং সপ্তম স্থান দ্বিতীয় বর্ষের মেমি আক্তার।

আয়োজকরা জানান- বিসিএস পরীক্ষাসহ যে কোন পরীক্ষায় শিক্ষার্থীদের যোগ্য ও দক্ষ করে গড়ে তুলতে এই প্রথম ব্যতিক্রম আয়োজন করা হয়েছে। এতে শিক্ষার্থীদের মাঝে যে জড়তা তা আর থাকবে না। পাশাপাশি তারা পড়ায় মনযোগী হবে এবং শিক্ষামুলক যে কোন প্রতিযোগীতায় সহজেই অংশ গ্রহণ করবে।

সর্বশেষ - খেলা