ধামইরহাটে সোনার দোকানে ৪ লাখ টাকার মালামাল চুরি

ধামইরহাট প্রতিনিধি
নওগাঁর ধামইরহাটে এক সোনার দোকানে চুরি সংঘটিত হয়েছে। গত শুক্রবার রাতে কোন এক সময় উপজেলার জাহানপুর ইউনিয়নের মঙ্গলবাড়ী বাজারে হাসান জুয়েলার্সে এ চুরির ঘটনা ঘটে। চোরেরা দোকান ঘরের পিছনের ওয়ালে সিঁধকেটে প্রায় ৪ লক্ষ টাকার মালামাল চুরি করে।

জানা গেছে, উপজেলা সদর থেকে প্রায় ১০ কিলোমিটার পূর্বে মঙ্গলবাড়ী বাজারে হাসান জুয়েলার্স অবস্থিত। ওই দোকানের শুক্রবার রাতের কোন এক সময় চোরেরা পিছনের ওয়ালে সিঁধ কেটে শোকের এবং সীটের পাতের সিঁন্দুক ভেঙ্গে প্রায় ৪ লাখ টাকার মালামাল চুরি করে নিয়ে গেছে।

এব্যাপারে হাসান জুয়েলার্সের স্বত্বাধিকারী মো.এনামুল হাসান বলেন, গত শুক্রবার দুপুরে তিনি দোকান বন্ধ করে বাড়ীতে চলে যান। পরদিন শনিবার সকাল সাড়ে ৮টার দিকে দোকান খুলে দেখেন চোরেরা পিছনের ওয়ালে সিঁধকেটে শোকেস ও সিন্দুক ভেঙ্গে সোনা ও রুপার তৈরি গহনা চুরি করে। চোরেরা সোনার তৈরি কানের দুল ২ জোড়া,ঝুমকা ২ জোড়া,কুন্ডুল পাশা ৩ জোড়া,আংটি ২টি,গলার চেন ২টি,নাগফুল ১২০ পিস,বালা (রুলি) ২ জোড়া এবং রুপার তৈরি ৩০ ভরি ওজনের আংটি ও নুপুর চুরি করে। এতে তার প্রায় ৪ লাখ টাকার মালামাল চুরি হয়। এনামুল হাসান বড় শিবপুর গ্রামের খবির উদ্দিনের ছেলে।

এদিকে বাজারে খোরশেদ আলম নামে এক নৈশ্য প্রহরী থাকা সত্ত্বেও এ চুরি সংঘটিত হওয়ায় ব্যবসায়ীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। ঘটনাস্থল ধামইরহাট থানার অফিসার ইনচার্জ মো.আব্দুল মমিন,পুলিশ পরিদর্শক মো.আবুল কালাম আজাদ এবং জাহানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.ওসমান আলী,জাহানপুর ইউনিয়ন আ.লীগের সম্পাদক গোলাম কিবরিয়া পরিদর্শন করেছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত থানায় অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছিল।

এ ব্যাপারে ধামইরহাট থানার অফিসার ইনচার্জ মো.আব্দুল মমিন বলেন, বিষয়টি জানার পর ঘটনাস্থল পরিদর্শন করেছি। ওই এলাকার নৈশ্য প্রহরী খোরশেদ আলী থানায় ডাকা হয়েছে। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

স/অ