ধামইরহাটে সরকারি রাস্তার গাছ কাটার অভিযোগ

ধামইরহাট প্রতিনিধি: নওগাঁর ধামইরহাটে সরকারি রাস্তার গাছ কাটার অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিতভাবে অভিযোগ করা হয়েছে। সরকারি গাছ কাটার বিষয়ে সরেজমিন তদন্ত করার নির্দেশ প্রদান করা হয়েছে।

ধামইরহাট উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগে জানা গেছে,উপজেলার উমার ইউনিয়নের অন্তর্গত চকশব্দল গ্রামের মসজিদের ব্রীজ থেকে পূর্ব মাঠের ঘুকসীখাড়ীতে যাওয়ার পুকুর সংলগ্ন সরকারি রাস্তার গাছ কাটে চকশব্দল গ্রামের জসিম উদ্দিনের ছেলে আবু মুসা। বিষয়টি জানতে পেয়ে ওই গ্রামের আবুল কালাম বাদী হয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

সরেজমিন গিয়ে দেখা গেছে,আবু মুসাসহ অপর দশ জনের মালিকানাধীন পুকুরের উত্তর অংশে রাস্তার পার্শে ৬টি গাছ কর্তন হয়েছে। তবে গাছগুলো কেটেছে হাবিবুর রহমান। হাবিবুর রহমান ওই গ্রামের মুনছুর আলীর ছেলে।

সরকারি গাছ কাটার অভিযোগ অস্বীকার করে হাবিবুর রহমান বলেন,পৈত্রিক সূত্রে প্রাপ্ত জমিতে তাদের রোপিত আম,কদম এবং জঙ্গলি জাতের (বিচি জাতের) মোট ৬টি গাছ কাটা হয়েছে। সবই তাদের ভোগ দখলীয় নিজস্ব সম্পত্তির গাছ। এতে সরকারি রাস্তার কোন গাছ কাটা হয়নি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায় অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন,অভিযোগের প্রেক্ষিতে ভূমি অফিসের সার্ভেয়ার ও সংশ্লিষ্ট নায়েব কে বিষয়টি তদন্ত করার জন্য নির্দেশ দেয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়া গেলে জানা যাবে গাছগুলো সরকারি রাস্তার না ব্যক্তি মালিকানা সম্পত্তির।

স/জে