ধামইরহাটে সরকারিভাবে খোলা বাজারে চাল বিক্রি

ধামইরহাট প্রতিনিধি:

নওগাঁর ধামইরহাটে খোলা বাজারে (ওএমএস কর্মসূচী) চাল বিক্রি শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ৯টায় এ কর্মসূচীর উদ্বোধন করা হয়।

এব্যাপারে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো.আতাউর রহমান বলেন, সরকারি সিদ্ধান্ত মোতাবেক অসহায় মানুষ যাতে সহজে সুলভ মূল্যে খোলা বাজারে চাল পেতে পারে সেজন্য এ কর্মসূচী চালু করা হয়েছে। এ কর্মসূচী বাস্তবায়নের জন্য তিনজন ডিলার নিয়োগ করা হয়েছে। ধামইরহাট পূর্ব বাজার, টিএন্ডটি মোড় এবং আমাইতাড়া বাজার এই তিনটি পয়েন্টে শুক্র ও শনিবার বাদে প্রত্যেক দিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে। একজন মানুষ ৩০ টাকা দলে ৫ কেজি চাল ক্রয় করতে পাবেন।

সকালে আমাইতাড়া পয়েন্টে এ কর্মসূচি উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মো. আজাহার আলী। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফুল ইসলাম,ধামইরহাট পৌরসভার মেয়র মো.আমিনুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মো.সোহেল রানা, উপজেলা খাদ্য পরিদর্শক দেবায়ন বাগচী প্রমুখ।

এদিকে উপজেলার ক্যান্টিন চত্ত্বরের ওএমএস ডিলার না থাকায় সাধারণ মানুষকে ভোগান্তিতে পড়তে হচ্ছে। পৌরসভার মঙ্গলকোঠা গ্রামের চটপটি বিক্রেতা ফারুক হোসেন বলেন, স্বল্পমূল্যে চাল পেয়ে বেশ উপকৃত হচ্ছেন। তবে আমাইতাড়া এবং ধামইরহাট পুূর্ব বাজারের মাঝখানে ক্যান্টিন চত্ত্বরে এবার চাল বিতরণ না করায় অনেক দূর টিএন্ডটিতে গিয়ে তাদেরকে চাল সংগ্রহ করতে হচ্ছে। টিএন্ডটির ডিলার পয়েন্টকে পূর্বের ন্যায় ক্যান্টিন চত্ত্বরে নেয়া হয়ে সাধারণ মানুষের বেশ উপকৃত হতো।

জি/আর